বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দালাল চক্রের ৯ সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

রাজধানীর আগারগাঁওয়ে পাসপোর্ট অফিসের সামনে অভিযান পরিচালনা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় পাসপোর্ট তৈরি সংক্রান্ত দালাল চক্রের সক্রিয় ৯ সদস্যকে গ্রেফতার করে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়। অভিযানের সময় দালালকে দেয়া ভুক্তভোগীর টাকাও উদ্ধার করেছে র‌্যাব।
গতকাল ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু ও সহযোগিতা করেন র‌্যাব-২ এর আগারগাঁও কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান। গ্রেফতারকৃতরা হলেন- সুজন (২২), নাছির (২৫), সোহেল (২৪), শেখ আকরামুজ্জামান (৬০), সেন্টু মিয়া (৪৫), জসিম উদ্দিন (৪৫), মো. কাশেম (৫৫) ও মো. নজরুল শেখ (৩৫)।
র‌্যাব জানায়, দীর্ঘদিন ধরে একটি সংঘবদ্ধ দালালচক্র অল্প সময়ে পাসপোর্ট করে দেয়ার প্রলোভন দেখানোসহ বিভিন্ন কৌশলে জনসাধারণের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়ে আসছে। পাসপোর্ট তৈরি করে না দিয়ে প্রতারণা করে আসছে তারা। পাসপোর্ট ফি জমা দেয়ার কথা বলে টাকা নিয়ে পালিয়ে যাওয়া, ভুয়া সিল ও সত্যায়ন, জাল ব্যাংক ভাউচার প্রদান, ভুয়া চিঠিপত্র তৈরি করা, ভুয়া পাসপোর্ট দিয়ে জনসাধারণকে হয়রানি করে আসছিল তারা।
র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, গ্রেফতারকৃত ব্যক্তিদের স্বীকারোক্তির ভিত্তিতে দোষী সাব্যস্ত করে দালাল চক্রের ৯ সক্রিয় সদস্যকে জরিমানা ও বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়েছে। তাছাড়া ভিকটিম ফাতেমা আক্তার (২৭) এর অভিযোগের ভিত্তিতে দালাল শেখ আকরামুজ্জামানের কাছ থেকে ঘটনাস্থল থেকে পাসপোর্ট তৈরির জন্য দেয়া ১৮ হাজার টাকা উদ্ধার করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন