বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এক মিথ্যায় পুরো দক্ষিণ অস্ট্রেলিয়া লকডাউন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২০, ২:১৫ পিএম

করোনা আতঙ্কে কাঁপছে পুরো দক্ষিণ অস্ট্রেলিয়া। এই ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সব ধরণের ব্যবস্থা নিচ্ছে দেশটি।

এদিকে করোনা আক্রান্ত এক ব্যক্তি মিথ্যা বলায় লকডাউনে গেল পুরো দক্ষিণ অস্ট্রেলিয়া। পিৎজা শপের ওই কর্মীর শরীরে করোনা সংক্রমণ হলেও বিষয়টি অস্বীকার করেছিলেন তিনি।

এমন পরিস্থিতিতে অস্ট্রেলিয়ার দক্ষিণ-মধ্যাঞ্চলীয় অঙ্গরাজ্যটির প্রশাসন ছয় দিনের লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে বলে এক খবরে বিবিসি জানায়।

দক্ষিণ অস্ট্রেলিয়া কর্তৃপক্ষ জানায়, স্বাস্থ্য কর্মকর্তাদের করোনা আক্রান্ত হওয়ার তথ্য না দিয়ে ওই ব্যক্তি একাধিক শিফটে পিৎজা শপে কাজ করে গেছেন। সেসময় একজন কাস্টমারের সঙ্গেও তার দেখা হয়।

পুরা ঘটনা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন শুক্রবার সাংবাদিকদের স্টেট প্রিমিয়ার স্টিভেন মার্শাল জানান, করোনা নিয়ে এমন অবহেলায় তিনি ক্ষুব্ধ।

তিনি বলেন, ‘এক ব্যক্তির কর্মকাণ্ডে আমরা একেবারেই ক্রুদ্ধ। এর প্রতিক্রিয়ায় এখন কী পরিণতি ঘটে আমরা সতর্কতার সঙ্গে পর্যবেক্ষণ করব।’

তবে ওই ব্যক্তির বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না বলে দক্ষিণ অস্ট্রেলিয়ার পুলিশ কমিশনার গ্র্যান্ট স্টিভেন্স জানান। তিনি বলেন, ‘মিথ্যা বলার দায়ে কোনো জরিমানা ছিল না।’

তিনি বলেন, ‘সংস্পর্শে আসা ব্যক্তিরা তার ঘনিষ্ঠ হতে পারে যার ফলে তিনি সত্য লুকিয়েছিলেন। আমাদের এখন তাদের খুঁজে বের করতে হবে, তারা সমাজের মধ্যেই অবস্থান করছেন।’

দক্ষিণ অস্ট্রেলিয়ায় এখন পর্যন্ত ৫৫৩ জন বাসিন্দা করোনায় আক্রান্ত হয়েছেন, এর মধ্যে ৪ জন মারা যান। পুরো অস্ট্রেলিয়ায় ২৮ হাজারের কাছাকাছি মানুষের মধ্যে ভাইরাসটি সংক্রমণ হয়, যার মধ্যে মারা যান ৯০৭ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন