ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

মহানগর

চ্যাম্পিয়ন ইসলামিক স্টাডিজ বিভাগ

জবি আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২০, ৮:০৫ পিএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ১৫তম আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা-২০২০ চ্যাম্পিয়ন হয়েছে ইসলামিক স্টাডিজ বিভাগ। ফাইনালে লোকপ্রশাসন বিভাগ বিতর্ক টিম(ডিএইচপি) কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে তারা। চ্যাম্পিয়ন দলের তিন বিতার্কিক হলেন সোহেল রানা, মুনিয়া আক্তার জুথি এবং মোসাররাত তাসমিয়া রহীম। গত ২ নভেম্বর অনলাইনে জুম অ্যাপে প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়।

ডিবেটিং সোসাইটি (জেএনইউডিএস) উদ্যোগে "যুক্তির সমরে মুক্তির মিছিল" স্লােগান নিয়ে করোনা মহামারীর সময়ে অনলাইন মাধ্যমে গত ৩০ অক্টোবর থেকে শুরু হওয়া উক্ত বিতর্ক প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ২২ টি বিভাগের ৩৪ টি টিম এবং ১০২ জন বিতার্কিক অংশগ্রহণ করে । ৩০ অক্টোবর গ্রুপ রাউন্ডের বিতর্ক এবং ৩১ অক্টোবর কোয়ার্টার ফাইনাল ও সেমি ফাইনাল অনুষ্ঠিত হয়ে ২ নভেম্বর ফাইনাল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সমাপনী বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান ।

সাফল্যের বিষয়ে জানতে চাইলে ইসলামিক স্টাডিজ ডিবেটিং ক্লাবের সভাপতি কামাল হোসেন বলেন, আমাদের ক্লাবের একটি টিম চ্যাম্পিয়ন হয়েছে এটি খুবই আনন্দের বিষয়। আমি ক্লাবের পক্ষ থেকে তাদেরকে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি।"মুক্ত চিন্তার উন্মেষ ঘটুক বিতর্কে" শ্লোগানকে ধারণ করে আমাদের ক্লাব সামনে এগিয়ে যাবে এ কামনা-ই করছি।
ইসলামিক স্টাডিজ ডিবেটিং ক্লাবের মডারেটর ও বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম বলেন, আমাদের বিতার্কিকরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে ও দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় পর্যায়ের বিতর্কে অংশগ্রহণ করেছে বিভিন্ন সময়ে। বিতার্কিকরা বিভিন্ন পর্যায়ে সেমিফাইনাল ও ফাইনাল পর্যায়ে অংশগ্রহণ করলেও চ্যাম্পিয়ন গৌরব অর্জন করে এই প্রথম। এই বিজয়ে আমাদের আস্থা ও বিশ্বাস বৃদ্ধি পাবে। আমাদের বিতার্কিকরা ভবিষ্যতে জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হবে এই আশা রাখি।
বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ নুরুল আমিন এক শুভেচ্ছা বার্তায় বলেন, ১৫তম আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতায় ইসলামিক স্টাডিজ ডিবেটিং ক্লাব চ্যাম্পিয়ন হওয়ায় বিভাগের শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে চ্যাম্পিয়ন দল ও সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।
তিনি আরো বলেন, ইতোমধ্যেই ইসলামিক স্টাডিজ বিভাগ বিশ্ববিদ্যালয়ের একটি স্বনামধন্য বিভাগ হিসেবে পরিচিতি লাভ করেছে। একাডেমিক কার্যক্রমের সাথে সাথে সহপাঠক্রমিক কার্যক্রমের অংশ হিসেবে বিতর্ক, খেলাধুলা, সাহিত্য ও সাংস্কৃতিক কর্মকান্ডে আমাদের শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে থাকে। আর্থিক সংকটসহ নানাবিধ সীমাবদ্ধতা সত্তে¡ও বিভাগের পক্ষ থেকে এসব কার্যক্রমকে উৎসাহিত করা হয় ও সহযোগিতা প্রদান করা হয়। আমাদের শিক্ষার্থীরা সাফল্য ও কৃতিত্বের সাথে সহশিক্ষা কার্যক্রমসমূহে অংশগ্রহণ করে এবং ভবিষ্যতে এ ধারাবাহিকতায় উত্তরোত্তর অগ্রগতি বয়ে আনবে বলে আমরা আশাবাদী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন