ঢাকা শুক্রবার, ১৫ জানুয়ারি ২০২১, ০১ মাঘ ১৪২৭, ০১ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

হঠাৎ মিরপুরের জিমে মাশরাফি

করোনা মুক্ত মুমিনুল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

দীর্ঘদিন ধরে চোটের সঙ্গে লড়ছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। করোনার আগে চলতি বছরের মার্চ মাসে সর্বশেষ মাঠে নেমেছিলেন মাশরাফি। এরপর ব্যক্তিগত ও দলীয় অনুশীলনে অন্যান্য ক্রিকেটাররা ফিরলেও মাশরাফি আর ফেরেননি। ছিলেননা সদ্য সমাপ্ত বিসিবি প্রেসিডেন্টস কাপেও। সেই টুর্নামেন্ট চলাকালীন ব্যক্তিগত অনুশীলনের সময় ইঞ্জুরিতে পড়েন নড়াইল এক্সপ্রেস। সেই চোটের কারণে আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের জন্য ফিটনেস টেস্টে অংশ নিতে পারেননি মাশরাফি। ছিলেন না প্লেয়ার্স ড্রাফটেও। তবে স্বস্তির খবর, মাশরাফির চোটের অগ্রগতি হয়েছে। এরই মধ্যে অনুশীলনে ফিরেছেন তিনি। জিমে শুরু করেছেন রানিং। এরপর স্কিল ট্রেনিংও শুরু করবেন তিনি।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, টুর্নামেন্টের শেষ দিকে হয়তো খেলতে দেখা যেতে পারে মাশরাফিকে। সেক্ষেত্রে, একাধিক ফ্র্যাঞ্চাইজি আগ্রহ দেখালে লটারিতে উঠবে টাইগারদের সাবেক অধিনায়কের নাম, ‘মাশরাফি রানিং শুরু করছে। ওর তো হাঁটতে-চলতে তেমন কোনো সমস্যা হচ্ছে না। এজন্য টুকটাক রানিংটা শুরু করছে। এরপর ধীরে ধীরে রানিং স্পিড বাড়াবে। কিছুটা ভালো অনুভব করলে বোলিং শুরু করবে। স্কিল ট্রেনিং শুরু করবে। সবে মিলে ওর চোটের অগ্রগতি লক্ষণীয়। এখনো টুর্নামেন্ট শুরু হয়নি। শেষ হতে লম্বা সময় বাকি, ডিসেম্বরের মাঝামাঝির পর। হাতে অনেক সময় আছে। তো আমরা আশাবাদী শেষ দিকে সে কিছু ম্যাচ খেলতে পারবে।
এদিকে, বঙ্গবন্ধু টুর্নামেন্টের জন্য গতকাল ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, টিম বয় সহ প্রায় ২০০ জনের মতো করোনা পরীক্ষা সম্পন্ন করা হয়েছে। গতকাল রাতেই পাওয়া ফলে যারা নেগেটিভ হবে তারা জৈব-সুরক্ষা বলয়ে ঘেরা হোটেলে উঠবে বলেও জানান দেবাশীষ।
তার আগেই সুখবর দিলেন জাতীয় দলের টেস্ট অধিনায়ক মুমিনুল হক। প্রাণঘাতী করোনা থেকে মুক্তি পেয়েছেন তিনি। গতপরশু রাতে দ্বিতীয় করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে মুমিনুলের। ফলে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে অংশগ্রহণে আর কোনো বাধা রইল না বাঁহাতি এই ব্যাটসম্যানের।
এর আগে গত ১০ নভেম্বর সস্ত্রীক করোনা আক্রান্ত হন মুমিনুল। এরপর থেকে তিনি আইসোলেশনেই ছিলেন। শারীরিক অবস্থা মোটামুটি ভালো থাকায় চিকিৎসা নিয়েছেন বাসায়ই। করোনা থেকে সেরে ওঠার আগেই জাতীয় দলের টেস্ট অধিনায়ককে দলে ভিড়িয়েছে গাজী গ্রুপ চট্টগ্রাম। এখন করোনা নেগেটিভ হওয়ায় দলের সঙ্গে অনুশীলনে যোগ দেবেন তিনি। করোনামুক্ত হওয়ার খবর শুনে মাথা থেকে এক পাহাড় বোঝা নেমে গেছে মুমিনুলেরর। স্বস্তির নিঃশ্বাস ফেলে তিনি বলেন, ‘বড় বোঝা নেমে গেল। সামনে টুর্নামেন্ট, এর আগে এমন বসে থাকা... যাক আলহামদুলিল্লাহ এখন সুস্থ আছি। মাঠে ফিরতে হবে দ্রুত। হাতে সময় আছে। আশা করছি সমস্যা হবে না।’
বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে নিজেদের প্রথম ম্যাচে ২৬ নভেম্বর খেলতে নামবে মুমিনুলের দল গাজী গ্রুপ চট্টগ্রাম। এই লড়াইয়ে তাদের প্রতিপক্ষ বেক্সিমকো ঢাকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন