ঢাকা সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ০৮ অগ্রহায়ণ ১৪২৭, ০৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

উত্তরায় ৩১টি হাত বোমা উদ্ধার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২০, ১০:২৭ পিএম

রাজধানীর উত্তরা ১০ নম্বর সেক্টরের ১৩ নম্বর রোডের একটি নির্মাণাধীন বাড়ি থেকে ৩১টি হাত বোমা উদ্ধার করেছে পুলিশ। পরে বোমাগুলো নিস্ক্রিয় করে পুলিশের বম্ব ডিসপোজাল ইউনিট। এছাড়া এ ঘটনার সাথে জড়িত সন্দেহে দুইজনকে আটক করা হয়েছে। গতকাল বিকেলে অবিস্ফোরিত ওই হাত বোমাগুলো উদ্ধার করা হয়। 

পুলিশ জানায়, ভবনটিতে অবিস্ফোরিত বেশ কয়েকটি বোমা রয়েছে এমন খবর পেয়ে পুলিশ গোয়েন্দা বিভাগ (ডিবি), উত্তরা পশ্চিম থানা পুলিশ গতকাল বিকেল সাড়ে ৪টার দিকে ওই বাড়িটি ঘিরে ফেলে। এরপর একে একে ৩১টি বোমা নিস্ক্রিয় করা হয়।
ঢাকা মহানগর উত্তরা গোয়েন্দা বিভাগের ডিসি কাজী শফিকুল আলম জানান, ওই বোমাগুলো মজুতে জড়িত থাকার অভিযোগে তুরাগ থানা এলাকার সুমন ও মামুন নামে দুজনকে আটক করেছে পুলিশ। প্রাথমিকভাবে জানা গেছে, তারা দুজনই স্থানীয় যুবদলের নেতা। তারা কেন সেখানে হাতবোমাগুলো এনেছিল তা তদন্ত করে দেখা হচ্ছে।
উল্লেখ্য, ঢাকা-১৮ আসনে উপনির্বাচনে ভোট গ্রহণের দিন ওই এলাকায় চারটি বোমা বিস্ফোরিত হয়েছিল। ওই ঘটনায় বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়। তাদের দেয়া তথ্যমতে আবার অভিযান চালানো হয়। এ সময় ৩১টি হাত বোমা উদ্ধার করা হয়। আইনশৃঙ্খলা বাহিনীর ধারণা, অবিস্ফোরিত বোমাগুলো উপনির্বাচনের ভোটগ্রহণের দিন বিস্ফোরণ করার কথা ছিল। যা পরবর্তী সময়ে সম্ভব হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন