ঢাকা সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ০৮ অগ্রহায়ণ ১৪২৭, ০৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ব্যবসায়ীকে জিম্মি করে মুক্তিপণ

চবি ছাত্রলীগ কর্মীসহ গ্রেফতার ৪

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

নগরীর বাকলিয়া রসুলবাগ আবাসিক এলাকায় গতকাল শুক্রবার মো. আল মামুন নামে এক গার্মেন্টস মেশিনারিজ ব্যবসায়ীকে জিম্মি করে মুক্তিপণ আদায়ের অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রলীগ কর্মীসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে। 

তারা হলেন- কক্সবাজার জেলার চকরিয়া সাহারবিল মৌলভীপাড়ার আবু নঈমের ছেলে মো. মামুন (২৩), চান্দগাঁও রাহাত্তারপুলের জামাল উদ্দিনের ছেলে আব্দুল্লাহ ওয়াহিদ জিহান (২২), কক্সবাজার সদর থানাধীন ঈদগাঁ দক্ষিণ মাইজপাড়ার আব্দুস শুক্কুরের ছেলে মো. রমজান (৩৫) ও পটিয়ার মাঝিরঘাটার নুরুল আজিমের ছেলে মো. আরিফ (২১)।
তাদের মধ্যে মামুন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কর্মী ও ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী বলে জানা গেছে। পুলিশ জানিয়েছে, ব্যবসায়ীকে জিম্মি করে মুক্তিপণ আদায় চক্রের মূলহোতা মো. মামুন। মামুন ইয়াবা ব্যবসা ও সেবনের সঙ্গে জড়িত। বাকলিয়া থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দিন জানান, চারজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তাদের প্রত্যেকের সাতদিন করে রিমান্ড চাওয়া হয়েছে। রোববার রিমান্ড শুনানি হবে।
তিনি জানান, বৃহস্পতিবার আল মামুনকে ফোন করে কিছু গার্মেন্টস মেশিনারিজ বিক্রি করতে চায় বলে জানায় এ চক্রের একজন সদস্য। মেশিনারিজ আগে দেখতে চাইলে আল মামুনকে রসুলবাগ আবাসিক এলাকার বি-বøকের ১ নম্বর রোডের ১৮৭ বাড়ির একটি বাসায় নিয়ে যায় তারা। সেখানে গেলে ব্যবসায়ীকে জিম্মি করে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন