ঢাকা সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ০৮ অগ্রহায়ণ ১৪২৭, ০৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ইসলাম প্রতিষ্ঠায় ছাত্রদের ভূমিকা পালন করতে হবে

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, প্রচলিত শাসন ব্যবস্থা ছাত্রদের মৌলিক অধিকার প্রতিষ্ঠা ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে ব্যর্থ হয়েছে। নৈতিকতা বিবর্জিত শিক্ষাব্যবস্থার ফলে ছাত্রসমাজ নিশ্চিত অধপতনের দিকে ধাবিত হচ্ছে। এমতাবস্থায় শিক্ষার সকলস্তরে ইসলামী শিক্ষাকে বাধ্যতামূলক করতে হবে। ইসলামী শিক্ষা তথা নৈতিক শিক্ষা ছাড়া নৈতিকতা বিবর্জিত ছাত্র ও যুবসমাজের চরিত্র সংশোধন করা সম্ভব নয়। তিনি বলেন, সমাজ ও রাষ্ট্র ব্যবস্থা জনগণের নাগরিক অধিকার, মানবিক মূল্যবোধ ও ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে পারেনি।
গতকাল শুক্রবার সকালে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ভোলা জেলা শাখা আয়োজিত ওয়ার্ড প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইসলামী আন্দোলনের এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়। জেলা সভাপতি মুহা. আবুল হাশেমের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেণ ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় নেতা ইউসুফ আহমদ মানুসর। সম্মেলনে জেলা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
পীর সাহেব চরমোনাই বলেন, সকল অস্থিরতা ও অশান্তি থেকে নিস্কৃতি পেতে হলে ইসলামের সুমহান আদর্শে সকলকে ফিরে আসতে হবে। ইসলাম ছাড়া মানবতার মুক্তি সম্ভব নয়। সন্ত্রাস,দুর্নীতি ও মাদকমুক্ত উন্নত কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় ইসলামের বিকল্প নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন