ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

মায়ের নামে হাসপাতালে প্রধানমন্ত্রীর স্বাস্থ্যপরীক্ষা

প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাজীপুরের কাশীমপুর তেতুইবাড়িতে তার মায়ের নামে প্রতিষ্ঠিত শেখ ফজিলাতুন্নেসা মুজিব মেমোরিয়াল কেপিজে হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষা করিয়েছেন। গতকাল শুক্রবার সকালে হাসপাতালে যান তিনি। সূত্র : বাসস
এ সময় হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা জয়তুন সোলায়মান ও ডিরেক্টর আরিফ মাহমুদ প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। প্রধানমন্ত্রী নিজেই হাসপাতালের কাউন্টারে গিয়ে স্বাস্থ্যপরীক্ষার জন্য রেজিস্ট্রেশন করান। তিনি নিজহাতে রেজিস্ট্রেশন ও পরীক্ষার ফি প্রদান করেন। এরপর হাসপাতালের দ্বিতীয় তলায় প্রধানমন্ত্রীর স্বাস্থ্যপরীক্ষা শুরু হয়।
দেশের খ্যাতনামা মেডিসিন বিশেষজ্ঞ প্রফেসর ডা. এবিএম আব্দুলাহর তত্ত্বাবধানে প্রধানমন্ত্রীর স্বাস্থ্যপরীক্ষা করা হয়। বিশিষ্ট নাক-কান-গলা বিশেষজ্ঞ অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত প্রধানমন্ত্রীর নাক, কান ও গলাসংক্রান্ত বিষয়গুলো পরীক্ষা-নিরীক্ষা করেন। চোখ পরীক্ষা করেন বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. দ্বীন মো. নুরুল হক।
এ সময় উপস্থিত ছিলেন চক্ষু বিশেষজ্ঞ ও প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য ও সমাজকল্যাণ বিষয়ক উপদেষ্টা প্রফেসর ডা. সৈয়দ মোদাচ্ছের আলী। এছাড়া স্বাস্থ্য পরীক্ষায় অংশ নেন ডা. ওয়াজিহা আক্তার জাহান, ডা. বনজবা ও ডা. শাহানা ফেরদৌস।
উল্লেখ্য, প্রধানমন্ত্রী নিজেই তার স্বাস্থ্যপরীক্ষার জন্য এই হাসপাতালটিকে পছন্দ করেন। উল্লেখিত বিশেষজ্ঞ চিকিৎসক ছাড়াও দেশের খ্যাতিমান চিকিৎসকরা এ হাসপাতালে নিয়মিত চিকিৎসাসেবা দিয়ে আসছেন।
প্রধানমন্ত্রী হাসপাতালে চিকিৎসাধীন প্রত্যেক রোগীকে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের পক্ষ থেকে সাহায্য প্রদান করেন।
২০১৩ সালের ১৮ নভেম্বর মালয়েশিয়ার খ্যাতনামা প্রতিষ্ঠান কেপিজের সাথে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের যৌথ উদ্যোগে এ হাসপাতালটি যাত্রা শুরু করে।
প্রতিষ্ঠালগ্ন থেকেই মেডিসিন, সার্জারি, গাইনি, শিশু, চক্ষু, নাক-কান-গলা, নিউরোমেডিসিন ও হৃদরোগসহ সকল ধরনের রোগের উন্নত চিকিৎসাসেবা দিয়ে হাসপাতালটি যথেষ্ট প্রশংসা অর্জন করেছে। এছাড়া এমআরআই, সিটি স্ক্যান, ক্যাথ ল্যাব, ডায়ালাইসিসসহ বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষা ও আন্তর্জাতিক মানের নার্সিং সেবা দিয়ে দেশের চিকিৎসা খাতে বিশেষ স্থান দখল করে নিয়েছে।
প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তারা ছাড়াও বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমানসহ অন্য সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন