বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাজশাহী-সিরাজগঞ্জে আটক জেএমবির ৮ সদস্য

রাজশাহী ব্যুরো ও সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

 রাজশাহী ও সিরাজগঞ্জে অভিযান চালিয়ে র‌্যাব-৫ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) আঞ্চলিক আমীর ও সেকেন্ড ইন কমান্ডসহ আটজনকে আটক করেছে। এর মধ্যে রাজশাহীতে চারজন এবং সিরাজগঞ্জে চারজন। অবস্থান করা বাড়িটি ঘিরে ফেলায় সিরাজগঞ্জের চারজন আত্মসমর্পণ করে। 

রাজশাহীতে আটক চারজন হলো, জেএমবির রাজশাহী আঞ্চলিক আমির নাটোরের বাগাতিপাড়ার জুয়েল আলী ওরফে হাবিবুল্লাহ ওরফে মাহমুদ (৩৩), খুলনার খালিশপুরের আশরাফুল ইসলাম (২৪), পাবনার সাথিয়ার আলিফ হোসেন (২০) এবং সাতক্ষীরার নালতার জুয়েল শেখ (২২)।
সিরাজগঞ্জে আত্মসমর্পণ করা চারজন হলো, জেএমবির রাজশাহী অঞ্চলের সেকেন্ড ইন কমান্ড পাবনার সাথিয়ার কিরন ওরফে হামিম ওরফে শামিম (২২), একই এলাকার নাইমুল ইসলাম (২১), দিনাজপুরের কতোয়ালির আতিউর রহমান (২২) এবং সাতক্ষীরার তালার আমিনুল ইসলাম ওরফে শান্ত (২৫)।
র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার প্রধান লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ এসব তথ্য জানিয়ে বলেন, গত বৃহস্পতিবার দিনগত রাতে র‌্যাব-৫ রাজশাহী এবং ঢাকা সদর দফতরের সদস্যদের একটি দল রাজশাহী মহানগরীর শাহমখদুম থানা এলাকার একটি বাড়িতে অভিযান চালায়।
সেখান থেকে আঞ্চলিক আমিরসহ চারজনকে আটক করা হয়। এরপর তাদের দেয়া তথ্য এবং র‌্যাবের কাছে আগে থেকেই থাকা কিছু তথ্যের সমন্বয়ে গতকাল শুক্রবার ভোরে সিরাজগঞ্জের শাহাজাদপুর উপজেলার উকিলপাড়ায় একটি বাড়ি ঘিরে ফেলা হয়। এরপর চ‚ড়ান্ত অভিযানের প্রস্তুতি নেয়ার সঙ্গে সঙ্গে ভেতরে থাকা জঙ্গিদের আত্মসমর্পণের আহŸান জানানো হয়। তখন জেএমবির রাজশাহী অঞ্চলের সেকেন্ড ইন কমান্ডসহ চারজন র‌্যাবের কাছে আত্মসমর্পণ করে।
এদিকে র‌্যাবের অতিরিক্ত মহা-পরিচালক (অপারেশন) তোফায়েল মোস্তফা সারোয়ার জানিয়েছেন, রাজশাহীতে মাসিকসভা করার সময় চারজনকে গ্রেফতার করা হয়। তাদের স্বীকারোক্তি অনুযায়ী শাহজাদপুরের উকিলপাড়ার ওই বাড়ি ঘিরে রাখে র‌্যাব। প্রাথমিক অবস্থায় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বাড়ির ভেতর থেকে চার থেকে পাঁচটি গুলি ছোড়া হয়।
এ অবস্থায় ওই বাড়ির আশপাশ থেকে বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার কাজ শুরু হয়। সকাল ১০টার দিকে চ‚ড়ান্ত অভিযান শুরু করার সঙ্গে সঙ্গে বাড়ির ভেতরে থাকা ওই চারজন আত্মসমর্পণ করেন। এ সময় বাড়িটি থেকে দুটি বিদেশি পিস্তল, গান পাউডার, ফিউজ, জিহাদি বই, বিভিন্ন নির্দেশনামূলক বই, একটি চাপাতি ও দুটি রামদা উদ্ধার করা হয়। আর রাজশাহীতে গ্রেফতারকৃত চারজনের কাছ থেকে উদ্ধার করা হয়েছে কিছু সংখ্যক জিহাদী বই।
র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার প্রধান লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ জানান, আটক আট জঙ্গিকে সিরাজগঞ্জে র‌্যাব-১২ এর কার্যালয়ে রাখা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এরপর তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন