শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আমেরিকার উইসকনসিনের শপিংমলে বন্দুক হামলা, আহত ৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২০, ১০:২৫ এএম

যুক্তরাষ্ট্রের উইসকনসিনের মে ফেয়ার মলে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। গতকাল শুক্রবার (২০ নভেম্বর) বিকেল ৩টার দিকে হামলা শুরু হলে নিরাপত্তা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে দ্রুত পৌঁছালে দুষ্কৃতকারী পালিয়ে যান।
আহতদের মধ্যে ৭ জন বয়বৃদ্ধ হলেও, একজন শিশুও রয়েছে। তাদের সবাইকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের জখম গুরুতর কিনা এখনো নিশ্চিত হওয়া যায়নি।
ওয়াউওয়াটোসার পুলিশ প্রধান ব্যারি ওয়েবের জানিয়েছেন, বন্দুকবাজদের একজন শ্বেতাঙ্গ। তার বয়স ২০ থেকে ৩০-এর মধ্যে। তাকে খোঁজার চেষ্টা চলছে বলেও জানিয়েছেন ওই অফিসার। তবে হামলাকারীর উদ্দেশ্য সম্পর্কে এখনো কোন তথ্য পাওয়া যায়নি। তদন্তের স্বার্থে ওই শপিংমল সাময়িক সময়ের জন্য বন্ধ করে দিয়েছে পুলিশ।
গুলি চালনার সময় মলের কর্মী এবং উপস্থিত ব্যক্তিরা বিল্ডিংয়ের ভিতর আশ্রয় নেন। শোপের জিল উলে নামের এক মহিলা সেখানকার এক সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ঘটনার সময় তিনি ৭৯ বছর বয়সি মায়ের সঙ্গে মলের ভিতরেই ছিলেন। সে সময় তিনি ১০-১৫টি গুলির শব্দ শুনেছেন। অপর এক ব্যক্তির দাবি, তিনি ৮-১২ রাউন্ড গুলির শব্দ শুনেছেন। প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ করে এক বন্দুকধারী শপিংমলে প্রবেশ করে গুলি চালানো শুরু করে।
এদিকে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই হামলার ঘটনা খতিয়ে দেখতে স্থানীয় প্রশাসনের সহায়তা চেয়েছে। হামলাকারী শক্তিশালী বলে ধারণা করছেন স্থানীয় মেয়র ডেনিস ম্যাকব্রিড। তাকে গ্রেফতারে উইসকনসিনের বিভিন্ন জায়গায় তল্লাশি চালানো হচ্ছে। একই সঙ্গে ওই এলাকার বাসিন্দাদের নিরাপদ থাকার পরামর্শ দেয়া হয়েছে। সূত্র : রয়টার্স, আনন্দবাজার

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন