শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশে গণতন্ত্র নেই হাসিনাতন্ত্র চলছে: গয়েশ্বর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২০, ৪:৪২ পিএম | আপডেট : ৬:২৬ পিএম, ২১ নভেম্বর, ২০২০

দেশে গণতন্ত্র নেই এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার একক কর্তৃত্ব চলছে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, আজকে দেশে গণতন্ত্র নাই, আছে হাসিনার শাসনতন্ত্র। হাসিনা মানে সংবিধান। দুইটি কথা সব কিছুতে- আমি আর সব কিছু আমার। আমার বা আমারবাদ। আজকে কোর্ট-কাচারি-উচ্চ আদালত থেকে আরম্ভ করে প্রত্যেকটি রাষ্ট্রীয় প্রতিষ্ঠান, সাংবিধানিক প্রতিষ্ঠান এক ব্যক্তির নিয়ন্ত্রণে, এক ব্যক্তির কথায় চলে।

শনিবার (২১ নভেম্বর) সকালে নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ে তারেক রহমানের ৫৬তম জন্মদিন উপলক্ষে ছাত্রদল আয়োজিত রক্তদান কর্মসূচি অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর রায় বলেন, গণতন্ত্রে কিন্তু কখনও আমার শব্দটি গ্রহণযোগ্য না। গণতন্ত্র মানে আমরা, গণতন্ত্র মানে আমাদের, গণতন্ত্র মানে বহুজন, গণতন্ত্র মানে বহুমত। গণতন্ত্র মানে এক জনে মত নয়, গণতন্ত্র মানে একজন নয়। সুতরাং এই যে কর্তৃত্ববাদী ব্যবস্থা, এটা স্বৈরতন্ত্রকেও ছাড়িয়ে গেছে। এক ব্যক্তির শাসনে দেশটা ধ্বংসসতূপে পরিণত হচ্ছে।

এই অবস্থা বদলাতে বিএনপির নেতা-কর্মীদের আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, রাজপথ দখল করতে হবে। স্বৈরাচারকে বিতাড়িত করে গণতন্ত্র প্রতিষ্ঠিত করতে হবে।

গয়েশ্বর বলেন, শারীরিক ও মানসিক নির্যাতনের শিকার হয়ে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান রহমান আজকে লন্ডনে বসে আছেন চিকিৎসার জন্য আমাদের এই নেতাকে আগামী দিনে দেশপ্রেমিক জাতীয়তাবাদী শক্তির অবশিষ্ট নেতা বলা যায়। অর্থাৎ এটি আমাদের একটি মাত্র ঠিকানা। এই ঠিকানাকে আমাদের বাঁচিয়ে রাখতে হবে এবং আমাদের সবাইকে আন্তরিকভাবে কথা ও কাজের মধ্যে সঙ্গতি রেখেই জনগণের প্রত্যাশা ও জনগণের উৎসাহ উদ্দীপনা সৃষ্টিতে আপনাদেরকে একেকবার একেকজনকে একেকটা উদাহরণ সৃষ্টি করতে হবে।

ছাত্রদলের নেতা-কর্মীদের উদ্দেশে বিএনপির এই নেতা বলেন, আজকে স্বেচ্ছায় রক্তদান, এই রক্ত কারা পাবে? শ্রমজীবীরা পাবে, সাধারণ রোগীরা পাবে। পাশাপাশি আপনারা রাজপথে স্বেচ্ছায় রক্ত ঝরিয়ে আরেকটি একাত্তর সৃষ্টি করবেন, বাংলাদেশকে মুক্ত করবেন, গণতন্ত্র মুক্ত করবেন, এটা আমরা আশা করি।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সহ-সভাপতি মুক্তাদির হোসেন তরু, কেন্দ্রীয় নেতা তবিবুর রহমান সাগর, মিজানুর রহমান রিপন, তৌহিদুর রহমান আউয়াল, নাবিদ রহমান, ছাত্রদলের সহ-সভাপতি মামুন খান, ওমর ফারুক কাউছার, যুগ্ম সম্পাদক শাহ নেওয়াজ, তানজিল হাসান প্রমুখ।  

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন