ঢাকা সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ০৮ অগ্রহায়ণ ১৪২৭, ০৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

রাষ্ট্রীয় পদক পেলেন ৪৪ কর্মকর্তা

ফায়ার সার্ভিস সপ্তাহ সম্পন্ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

প্রশিক্ষণ পরিকল্পনা প্রস্তুতি; দুর্যোগ মোকাবিলায় আনবে গতি’ এই প্রতিপাদ্য নিয়ে দেশব্যাপী সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সারাদেশে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২০ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে গতকাল রাজধানীর কাজী আলাউদ্দীন রোডে ফায়ার সার্ভিসের সদর দফতরে প্রদক প্রদান ও ফায়ার সার্ভিস সপ্তাহের সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় অগ্নি নির্বাপণ ও উদ্ধার কাজে বীরত্ব প্রদর্শনের স্বীকৃতি হিসেবে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৪৪ কর্মকর্তাকে রাষ্ট্রীয় পদক দেয়া হয়।

গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফায়ার সার্ভিস জানায়, পদকপ্রাপ্ত ৪৪ জনের মধ্যে ১০ জন ‘বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পদক’, ১৫ জন ‘বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স (সেবা) পদক’, ১০ জন পেয়েছেন ‘প্রেসিডেন্ট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পদক’ এবং নয়জন ‘প্রেসিডেন্ট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স (সেবা) পদক’ পেয়েছেন।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান। পদকপ্রদান শেষে পদকপ্রাপ্তদের অভিনন্দন জানান তিনি এবং তারা ভবিষ্যতে দায়িত্ব পালনে আরও মনোযোগী হবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তারা জানান, ফায়ার সার্ভিস সপ্তাহ-২০২০ পালনের মূল লক্ষ্য ছিল জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা এবং ফায়ার সার্ভিসের কার্যক্রমে তাদের সম্পৃক্ত করা। এ উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষ্যে তিন দিনব্যাপী সারা দেশে নানা ধরনের কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথিকে অধিদফতরের পক্ষ থেকে শুভেচ্ছাস্মারক তুলে দেয়া হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালকের ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে সমাপনী অনুষ্ঠান শেষ হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন