শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বার্সাকে হারাল অ্যাতলেটিকো মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২০, ১১:১৬ এএম

স্প্যানিশ লা লিগায় গুরুত্বপূর্ণ ম্যাচে হেরেছে জায়ান্ট বার্সালোনা। গতরাতে অনুষ্ঠিত ম্যাচে শক্তিশালী অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে ১-০ গোলে হারে বার্সা।

নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকেই বার্সার উপর চাপ রেখে খেলার চেষ্টা করে অ্যাতলেটিকো মাদ্রিদ। সেই চেষ্টায় সফলও হয় তারা। কিন্তু বেশ কয়েকটা আক্রমন করলেও গোলের মুখ দেখা হয়নি।

সুযোগ আসে বার্সার সামনেও। তবে সবচেয়ে সহজ সুযোগটি পেয়েছিল মেসি। গোলকিপার ওবলাককে একা পেয়েও ওবলাককে বোকা বানিয়ে গোল করতে পারেননি তিনি।

মেসি ওবলাককে বোকা বানাতে না পারলেও বার্সালোনা গোলকিপার স্টেগান নিজের কারণেই বোকা হয়ে গিয়েছিলেন কয়েক মিনিট পরই। তার ভুলেই গোল হজম করে বার্সা।

বিরতির ঠিক আগমুহূর্তে বার্সার একটি আক্রমন সামলে পাল্টা আক্রমনে উঠে অ্যাতলেটিকো। নিজেদের ডিফেন্স থেকে কারাস্কোকে বল পাস দেন অ্যাঞ্জেল কোরেয়া। সামনে পুরো ফাকা পেয়ে বল নিয়ে দৌড় শুরু করেন কারাস্কো। বার্সালোনার তারকারাও ছিল তার সঙ্গে। তবে কারাস্কোর নাগাল পাওয়া কঠিন ছিল তাদের জন্য।

সেটা দেখে দৌড়ে মাঝমাঠে চলে আসেন স্টেগান বল ক্লিয়ার করার জন্য। কিন্তু বল স্টেগানের কাছে পৌছানোর আগেই নিয়ন্ত্রনে নেন কারাস্কো এবং নাটমেগ করে স্টেগানকে পেছনে ফেলে সোজা শট নেন বার্সার গোলপোস্টে। আর বলের ঠিকানা হয় বার্সার পোস্ট।

যদি স্টেগান গোলপোস্টেই দাড়িয়ে থাকতেন তাহলে এই বল থেকে গোল হওয়া কঠিন হতে পারত। কিন্তু তার ভুলেই গোল হজম করে বিরতিতে যায় বার্সা।

বিরতির পর আবারো খেলা শুরু হলে এবার নিজেদের ডিফেন্স সুরক্ষিত করে খেলায় মনোযোগী হয় অ্যাতলেটিকো মাদ্রিদ। যদিও বার্সালোনা দুটি সুযোগ পেয়েছিল ম্যাচে সমতা ফেরার। লেনগ্লেট ও গ্রীজম্যান হাতছাড়া করেন সেগুলো। শেষ পর্যন্ত ১-০ গোলে হেরে মাঠ ছাড়ে বার্সা।

এই জয়ের মধ্যদিয়ে লা লিগায় বার্সার বিপক্ষে ২০ ম্যাচ পর জিতল অ্যাতলেটিকো মাদ্রিদ। এর আগে টানা ২০ ম্যাচে হয় হেরেছে, না হয় ড্র করেছে অ্যাতলেটিকো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন