ঢাকা সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ০৮ অগ্রহায়ণ ১৪২৭, ০৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা জাতীয়করণের দাবি মেনে নিন

জাতীয় শিক্ষক ফোরাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২০, ৭:১৭ পিএম

জাতীয় শিক্ষক ফোরাম এর কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান, সেক্রেটারি জেনারেল মাওলানা এবিএম জাকারিয়া এবং জয়েন্ট সেক্রেটারি জেনারেল প্রভাষক আব্দুস সবুর এক যুক্ত বিবৃতিতে স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা জাতীয়করণের দাবির প্রতি পূর্ণ সমর্থন জ্ঞাপন করেছেন।

এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, তিন যুগ ধরে স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার শিক্ষকরা কেউ বিনা বেতন আবার কেউ সামান্য বেতনে শিক্ষাসেবা অব্যাহত রেখেছে। বারবার সরকার পরিবর্তন হয়েছে কিন্তু অসহায় শিক্ষকদের ভাগ্যের কোন পরিবর্তন হয়নি। আজ শিক্ষকরা রাজপথে নেমে এসেছে। শীতের রাত উপেক্ষা করে টানা ৮ম দিনেও জাতীয় প্রেসক্লাবে হাজার হাজার সুবিধাবঞ্চিত শিক্ষক তাদের শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে অবস্থান ধর্মঘট পালন করছেন। শিক্ষকদের এই যৌক্তিক দাবি অবশ্যই মেনে নিতে হবে। প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তারা বলেন, শিক্ষকরা বাধ্যহয়েই রাজপথে নেমে এসেছে। তাদের ন্যায্য দাবি মেনে নিয়ে শিক্ষকদের স্বসম্মানে ঘরে ফিরতে সাহায্য করুন।

খেলাফত মজলিস: এদিকে, খেলাফত মজলিসের সভাপতি মাওলানা মো.ইসহাক ও মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের এক বিবৃতিতে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক সমিতির আয়োজনে চলমান অবস্থান ধর্মঘটের প্রতি একাত্ততা ঘোষণা করে বলেন, শিক্ষকরা জাতীর সম্পদ। শিক্ষকদের অধিকারের প্রতি সম্মান জানাতে হবে। শিক্ষকদের অভুক্ত রেখে শিক্ষার উন্নতি করা যাবে না। তারা বলেন, শিক্ষকদের ¯েœহ-মমতায় শিক্ষার্থীরা আদর্শবান হিসেব গড়ে উঠে। শিক্ষকদের ভাগ্যের উন্নয়ন না করলে জাতির উন্নয়ন সম্ভব নয়। শিক্ষকদের যৌক্তিক দাবিসমূহ মেনে নেয়া বুদ্ধিমানের কাজ হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Md. Kamrul Islam ২৩ নভেম্বর, ২০২০, ২:২২ পিএম says : 0
মাননীয় প্রধানমন্ত্রী,স্বতন্ত ইবতেদায়ী মাদরাসাগুলো জাতীয়করণ করুন
Total Reply(0)
Md. Kamrul Islam ২৩ নভেম্বর, ২০২০, ২:২২ পিএম says : 0
মাননীয় প্রধানমন্ত্রী,স্বতন্ত ইবতেদায়ী মাদরাসাগুলো জাতীয়করণ করুন
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন