ঢাকা সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ০৮ অগ্রহায়ণ ১৪২৭, ০৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ইন্টার্নশিপ চালু হবে সব মন্ত্রণালয়ে

মতবিনিময়কালে বিদ্যুৎ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

সব মন্ত্রণালয়ে ইন্টার্নশিপ চালু করার বিষয়ে নীতিগত অনুমোদন দিয়েছে প্রধানমন্ত্রী। এই বিষয়ে নীতিমালা প্রণয়নের কাজ চলমান বলে জানিয়েছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

গতকাল রোববার সচিবালয়ে এফইআরবির (ফোরাম ফর এনার্জি রিপোর্টার্স বাংলাদেশ) নির্বাহী কমিটির সঙ্গে মতবিনিময়কালে তিনি এ তথ্য জানান। প্রতিমন্ত্রী বলেন, বিদ্যুৎ বিভাগের বিভিন্ন প্রতিষ্ঠানে কয়েক বছর ধরেই শিক্ষার্থীদের ইন্টার্ন করানো হচ্ছে। এতে করে সরকারের বিভিন্ন প্রকল্প সম্পর্কে শিক্ষার্থীদের মধ্যে একটি ধারণা তৈরি হচ্ছে। অনেক বড় বড় স্থাপনা রয়েছে বা হচ্ছে সেগুলো সম্পর্কে তারা ধারণা পাচ্ছে। ইন্টার্নশিপের মাধ্যমে খুবই ইতিবাচক ফল পাওয়া যাচ্ছে। বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে আনা হলে তিনি বিষয়টি ইতিবাচক হিসেবে নিয়েছেন। বিদ্যুৎ মন্ত্রণালয়ে ধারাবাহিকতায় অন্যান্য মন্ত্রণালয়ে ইন্টার্ন করানোর বিষয়ে নীতিগত অনুমোদন দিয়েছেন। কিভাবে এগিয়ে নেওয়া যায় তার জন্য নীতিমালা করার নির্দেশ দিয়েছেন।

বিদ্যুৎ বিভাগের উন্নয়ন ও গবেষণা প্রতিষ্ঠান পাওয়ার সেল’র মহা-পরিচালক মোহাম্মদ হোসাইন বলেন, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রীর উদ্যোগে কয়েক বছর আগে আমাদের মন্ত্রণালয়ে ইন্টার্নশিপ চালু করা হয়েছে। সিআরআই (সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন) এর তত্বাবধানে এই কাজটি হয়ে এসেছে। বিজ্ঞপ্তি প্রকাশের পর আগ্রহীদের তালিকা করে বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের অধীনস্থ বিভিন্ন কোম্পানি ও প্রতিষ্ঠানে ভাগ করে দেওয়া হয়। এক প্রশ্নের জবাবে বলেন, আমাদের অভিজ্ঞতা কাজে লাগিয়ে ইন্টার্নশিপের একটি নীতিমালা করার জন্য নির্দেশনা পেয়েছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন