ঢাকা সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ০৮ অগ্রহায়ণ ১৪২৭, ০৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

প্রাণ ঝরল ৯

ছয় জেলায় সড়ক দুর্ঘটনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত হয়েছেন। ২৪ ঘণ্টায় নিহতদের মধ্যে বগুড়ায় ৩, ধামরাইয়ে ২ জন, মেহেরপুর, জয়পুরহাট, নবীগঞ্জ ও রাজবাড়ীত ১ একজন করে। আহত হয়েছেন ৩০। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানিয়েছেন দায়িত্বরত চিকিৎসক।
বগুড়া : ঢাকা-বগুড়া মহাসড়কে বাসচাপায় ব্যাটারিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত হয়েছেন। এ সময় আরও তিন যাত্রী আহত হয়েছেন। গতকাল দুপুর ১টার দিকে বগুড়া-ঢাকা মহাসড়কের শেরপুর উপজেলার ধনকুন্ডি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- শেরপুর উপজেলার চকপাথারী গ্রামের আব্দুল হাই প্রামাণিক (৬০), একই গ্রামের আল-আমিন (২৮) ও ঘাসুরিয়া গ্রামের শাহসুলতান (৯)।
জানা গেছে, পাঁচজন যাত্রী নিয়ে ব্যাটারিচালিত অটোরিকশাটি চান্দাকোনার দিকে যাচ্ছিল। ধনকুন্ডি নামক স্থানে ঢাকাগামী একটি বাস পেছন থেকে অটোরিকশাটিকে চাপা দেয়। এতে অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে যায় এবং তিন যাত্রী ঘটনাস্থলেই মারা যান। দুর্ঘটনার পরপরই ঢাকাগামী বাসটি পালিয়ে যায়। দুর্ঘটনার খবর পেয়ে শেরপুর থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থল থেকে হতাহতদের উদ্ধার করেন। আহত তিনজনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বগুড়ার শেরপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রতন হোসেন বলেন, আহত তিনজনের মধ্যে এক নারীর অবস্থা আশঙ্কাজনক। অন্য তিনজনের লাশ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
মেহেরপুর : মেহেরপুরের সদর উপজেলার কালিগাংনী গ্রামে ট্রাকের ধাক্কায় ইসলাম নামের এক আলগামন চলক নিহত হয়েছেন। গত শনিবার বিকালে কালীগাংনী মোড়ে এ দুর্ঘটনা ঘটে। ইয়ারুল (২২) কালীগাংনী কলোনী পাড়ার ছমীর উদ্দিনের ছেলে। স্থানীয়রা জানান, ইয়ারুল তার নিজ এলাকা নওপাড়া থেকে সবজি বোঝাই করে একটি ট্রাকের পেছনে পেছনে মেহেরপুর শহরে যাচ্ছিলেন। কালীগাংনী গ্রামের মোড়ে পৌঁছালে ইয়ারুল ট্রাকটিকে অতিক্রম করার সময় অপর দিক থেকে আসা আরেকটি ট্রাককে দেখে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকের সাথে ধাক্কা দেয়। ট্রাকের ধাক্কায় ইয়ারুল ছিটকে পড়ে মারাত্মক আহত হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। অপরদিকে, এলাকাবাসী ট্রাকসহ ট্রাকের চালক পাবনা দাশুড়িয়া এলাকার নাজমুল হক ও হেল্পার মসিউর রহমানকে আটক করে স্থানীয় পুলিশ ক্যাম্পের দিয়েছে।
জয়পুরহাট : জয়পুরহাট সদর উপজেলার কোমরগ্রামে মিনি ট্রাকের ধাক্কায় আসিফ নামে একটি শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বিকেল ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আসিফ জেলার ক্ষেতলাল উপজেলার তিলাবদুল তালশন গ্রামের নাসির উদ্দীনের ছেলে।
স্থানীয়রা জানান, শিশু আসিফ জয়পুরহাট সদর উপজেলার পুরানাপৈল গ্রামের বাসিন্দা তার খালার বাড়ি থেকে নানীর সঙ্গে ব্যাটারিচালিত একটি যাত্রীবাহী অটোরিকশায় করে ক্ষেতলাল উপজেলায় নিজ বাড়িতে ফিরছিল। পথে কোমরগ্রাম এলাকায় পেছন দিক থেকে খড় বোঝাই একটি মিনি ট্রাক অটোরিকশাটিকে ধাক্কা দেয়। এ সময় ঘটনাস্থলেই শিশুটির মৃত্যু হয়। তবে দুর্ঘটনায় শিশুটির নানীসহ অন্য যাত্রীরা সামান্য আহত হয়েছেন।
ধামরাই (ঢাকা) : ঢাকার ধামরাইয়ে যাত্রীবাহি দু’বাসের সংঘর্ষে ঘটনা ঘটেছে। এতে ঘটনাস্থলেই অজ্ঞাত (৩০) এক নারীসহ ২ জন নিহত হয়েছে।এতে আহত হয়েছে অন্তত ১০জন। আহতদের মধ্যে একজনের অবস্থা গুরুত্বর। গতকাল সকাল ৬ টার দিকে ঢাকা আরিচা মহাসড়কের ধামরাইয়ে কালামপুরে বিসিক শিল্প নগরীর পাশে এ দুর্ঘটনা ঘটে।
জানা গেছে, ঢাকা থেকে ছেড়ে আসা পাটুরিয়াগামী সৌদিয়া পরিবহনের যাত্রীবাহি একটি বাস কালাপুর এলাকায় পৌঁলে বিপরীত দিক থেকে ছেড়ে আসা ঢাকাগামী ধামরাই গুলিস্তান ডিলিং পরিবহনের বাসের সাথে মুখামুখি সংঘর্ষ হয়। ফলে সৌদিয়া পরিবহনের বাসটি সড়কের পাশে উল্টে পরে যায় এবং ডিলিংক পরিবহনের বাসটি মুমড়েমুচড়ে যায়। এতে ঘটনা স্থলে এক নারীসহ ২ যাত্রী নিহত হয় । আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।
কাপ্তাই (রাঙ্গামাটি) : কাপ্তাই উপজেলার রাইখালী - রাজস্থলী সড়কের কারিঘর পাড়ার হাতিমারা নামক স্থানে যাত্রিবাহী বাস এবং সিএনজির মুখোমুখি সংঘর্ষে সিএনজি চালকসহ ২৫ জন যাত্রী আহত হয়। গতকাল এ দুর্ঘটনা ঘটে। বাসের যাত্রী নুর মোহাম্মদ জানান, রাজস্থলী হতে ছেড়ে আসা রাঙ্গামাটি অভিমুখী চট্টমেট্রো জ ০৪-০১০২ নম্বরের যাত্রীবাহী বাসের সাথে বিপরীত দিক হতে আসা চট্টগ্রাম থ-১৪ নম্বরের সিএনজি’র মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষের ঘটনায় সিএনজি’র সামনের দিকে ডেন্ডেট হয়ে দুমড়ে মুচড়ে যায় এবং বাসটি প্রধান সড়কের মাঝ বরাবর উল্টে যায়। এতে সিএনজি চালকসহ বাসের ২৫ জন যাত্রী আহত হয় ।
রাজবাড়ী : রাজবাড়ীর বাগমারা এলাকায় প্রাইভেটকার চাপায় শরিফুল মোল্লা নামে ৬ বছরের এক শিশু মৃত্যু হয়েছে। শিশু শরিফুল মোল্লা রাজবাড়ী সদর উপজেলার বাগমারা এলাকার মোরশেদ মোল্লার ছেলে। গতকাল সকাল সাড়ে সাতটার দিকে এ দুর্ঘটনাটি ঘটে। রাজবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি ) স্বপন কুমার মজুমদার জানান, সকালে রাজবাড়ী কুষ্টিয়া আঞ্চলিক মহা সড়কের বাগমারা এলাকায় রাস্তা পার হওয়ার সময় দ্রæত গতির একটি প্রাইভেটকার শিশুটিকে চাপা দিলে সে গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা শিশুটিকে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করে। এ ব্যাপারে পাংশা হাইওয়ে থানা পরবর্তী পদক্ষেপ গ্রহণ করেছে।


নবীগঞ্জ (হবিগঞ্জ) : সিএনজি উল্টে এক যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। গতকাল বিকাল ৫ টার সময় আউশকান্দি থেকে নবীগঞ্জ আসার পথে ফুটার মাটি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত যুবক আজমীরীগঞ্জ থানার বন শিপ্পা গ্রামের বাচ্চু মিয়ার ছেলে নাঈম মিয়া (১৮) । সে সিলেট ভাঙ্গারী দোকানে কাজ করত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন