ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

মাছের ট্রলারে দেড় লাখ ইয়াবা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

চট্টগ্রামে কর্ণফুলী নদীর কালুরঘাট এলাকা থেকে একটি মাছ ধরার ট্রলারে এক লাখ ৪৮ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে। মিয়ানমার থেকে সরাসরি ট্রলারে ইয়াবার চালানটি কালুরঘাটে আসে। সেখানে সার খালাসের আড়ালে চালানটি খালাস করা হয়।
খবর পেয়ে শনিবার গভীর রাতে নগরীর চান্দগাঁও থানা পুলিশ অভিযান চালিয়ে ইয়াবাগুলো উদ্ধার করে। এ সময় সোহেল উদ্দীন (৩৫) নামে একজনকে গ্রেফতার করা হয়। তিনি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ঢেমশা ইউনিয়নের ইছামতি গ্রামের আব্দুল জলিলের ছেলে। তবে বর্তমানে সোহেল বান্দরবানের রুমা উপজেলায় বাস করে।
চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতাউর রহমান খোন্দকার বলেন, গ্রেফতার সোহেলের তদারকিতে ইয়াবাগুলো খালাস হয়। দুটি ড্রামে ভরে ইয়াবাগুলো ট্রাকে তোলার প্রস্তুতিকালে তাকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোহেল জানিয়েছে, মিয়ানমার থেকে ইয়াবাগুলো সরাসরি একটি ফিশিং ট্রলারে করে কর্ণফুলী নদীর ঘাটে আনা হয়। সেখান থেকে চালানটি কালুরঘাটে নিয়ে যাওয়া হয়। পরে ট্রাকে ভরে ঢাকায় নেয়ার পরিকল্পনা ছিল তাদের। ইয়াবা চোরাচালানের এই সিন্ডিকেটের সদস্যদের তথ্য জানতে সোহেলকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান ওসি আতাউর।
সাম্প্রতিককালে এটি পুলিশের হাতে ধরা ইয়াবার বড় চালান। এর আগে আনোয়ারা ও পতেঙ্গা এলাকায় বড় বড় চালান ধরা পড়লেও কর্ণফুলী নদীর কালুরঘাটে প্রথম বড় চালান ধরা পড়ল। পুলিশ বলছে, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দৃষ্টি এড়াতে ক্ষণে ক্ষণে রুট পরিবর্তন করছে মাদক কারবারিরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন