ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

বাংলাদেশ পর্যবেক্ষণে আসছে উইন্ডিজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

আগামী বছরের জানুয়ারি-ফেব্রুয়ারি মাসে ওয়েস্ট ইন্ডিজের বাংলাদেশ সফরের স‚চি আছে। তার আগে বাংলাদেশে কোভিড-১৯ এর থেকে নিরাপদে থাকার জন্য ওয়েস্ট ইন্ডিজ দলের জন্য কী কী প্রোটোকলের ব্যবস্থা করা হবে তা দেখতে আসবে দেশটির ক্রিকেট বোর্ডের পর্যবেক্ষক দল।
করোনা পরবর্তী সময়ে বাংলাদেশ ঘরোয়া ক্রিকেটের আয়োজন বেশ সফলভাবেই করেছে। তিন দল নিয়ে আয়োজিত বিসিবি প্রেসিডেন্টস কাপ ছাড়াও হাইপারফরম্যান্স ও জাতীয় দলের ক্রিকেটারদের নিয়ে বেশ কয়েকটি দীর্ঘ পরিসরের ও টি-টোয়েন্টি প্রস্তুতি ম্যাচ আয়োজন করা হয়েছে। আজ থেকে শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ২০২০। এই টুর্নামেন্ট চলাকালীনই বাংলাদেশের নিরাপত্তাব্যবস্থা পর্যবেক্ষণে আসবেন ওয়েস্ট ইন্ডিজের দুই সদস্য বিশিষ্ট পর্যবেক্ষক দল। তাদের মধ্যে রয়েছেন ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের পরিচালক, মেডিকেল দলের সদস্য ও আইসিসির সদস্য ডাক্তার অক্ষয় মানসিং এবং ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সুরক্ষা ও নিরাপত্তা ব্যবস্থাপক পল স্লাে। আগামী ২৮ নভেম্বর তারা বাংলাদেশে পা রাখবেন। অবস্থান করবেন ৩ ডিসেম্বর পর্যন্ত।
কোভিডের সময়কালে বেশ সাবধানী পা ফেলছে ওয়েস্ট ইন্ডিজ। এই মহামারীর সময়কালে আন্তর্জাতিক ক্রিকেটের প্রথম করা দলটাও তারা। জুন মাসে কোভিডের মহা প্রকোপের মধ্যেই ইংল্যান্ড সফরে গিয়েছিল তারা। বর্তমানে নিউজিল্যান্ড সফরে আছে ওয়েস্ট ইন্ডিজ দল। তাদের পরবর্তী গন্তব্য হতে যাচ্ছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে যাচ্ছে বাংলাদেশের মাটিতে। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সভাপতি রিকি স্কেরিট এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, বাংলাদেশ যদি ইংল্যান্ডের মতো নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করতে পারে তাহলে তাদের আর কোনো অভিযোগ নেই। তিনি আরও বলেছিলেন, তারা বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ককে শ্রদ্ধা কর্নে এবং বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলতে পছন্দ করেন। তাই শক্তিশালী স্কোয়াডটিই বাংলাদেশে পাঠাবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন