ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

মাস্ক বাধ্যতামূলক আরো কঠোর হচ্ছে সরকার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

প্রধানমন্ত্রীর নির্দেশনার পর করোনার দ্বিতীয় ঢেউ থেকে রক্ষায় সবাইকে মাস্ক পরা বাধ্যতামূলক করতে মোবাইল কোর্টগুলোকে আরও কঠোর হতে নির্দেশনা দিয়েছে সরকার।

গতকাল সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চ্যুয়াল মন্ত্রিসভা বৈঠকে এ নির্দেশনা দেয়া হয়েছে। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান। মন্ত্রিপরিষদ সচিব বলেন, অনির্ধারিত আলোচনায় আবারও মাস্কের বিষয়টা খুব শক্তভাবে আসছে। গতকাল বিভাগীয় কমিশনাররা জানিয়েছেন এবং গত সাতদিন ধরে জানাচ্ছেন যে তারা ম্যাসিভলি জরিমানা করছেন। গতকাল কয়েক হাজার লোককে জরিমানা করা হয়েছে। আমরা বলেছি আরও এক সপ্তাহ দেখতে, মানুষকে আরও সচেতন করো। সাজা কি হবে এমন প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব জানান, হয়তো জরিমানা বাড়তে পারে। হয়তো এক হাজার টাকা, ৫শ টাকা জরিমানা করছে, সেটা পাঁচ হাজার টাকা করে দিল। এরকম আমরা আরেকটু কড়াভাবে যেতে বলেছি। যারা মোবাইল কোর্ট পরিচালনা করবেন সঙ্গে মাস্কও নিয়ে যাবেন যাতে মানুষকে জরিমানা করার সঙ্গে দিয়ে দেওয়া যায়। গতকাল বিভাগীয় কমিশনারের মিটিংয়ে ধর্মসচিব ছিলেন, তাদের বলে দেওয়া হয়েছে। শিক্ষাসচিবকেও বলে দেওয়া হয়েছে তাদের নিজ নিজ ক্ষেত্রে আরও ম্যাসিভ প্রচারণার জন্য। ঢাকা শহরে গতকাল ৩৭টি জায়গায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, একেক জায়গায় একেক রকম জরিমানা করা হচ্ছে, কোথাও ৫শ টাকা কোথাও এক হাজার টাকা। প্রধানমন্ত্রীর নির্দেশনা প্রসঙ্গে মন্ত্রিপরিষদ সচিব বলেন, যেভাবে হোক মানুষকে আরও বেশি বেশি করে প্রচার করেন, ফোর্স কর যেভাবে হোক মানুষ যেন মাস্ক ব্যবহার করে। মাস্ক ব্যবহার না করলে ওষুধ কাজ করবে না।

তিনি বলেন, মন্ত্রিসভায় স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন ঢাকা বিভাগে যেভাবে ছড়াচ্ছে বাইরে সেই পরিমাণে ছড়াচ্ছে না। কারণ আমরা হাসপাতালের অবস্থা দেখছি। হাসপাতালে রোগী বেড়ে গেছে। ঢাকা শহরে গত ১৫ দিন আগে যেখানে ৩০০ রোগী ছিল গতকাল বোধহয় ৬০০ হয়ে গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Mohammad Khokan ২৪ নভেম্বর, ২০২০, ৩:৫৫ এএম says : 0
Yes it's very good
Total Reply(0)
রোদেলা ২৪ নভেম্বর, ২০২০, ৩:৫২ এএম says : 0
Darun uddeg..khub valo laglo
Total Reply(0)
Habib Rahman ২৪ নভেম্বর, ২০২০, ৩:৫২ এএম says : 0
১০ হাজার টাকা জরিমানা করা হোক মাস্ক না পড়লে
Total Reply(0)
Md Mustafizur Rahman ২৪ নভেম্বর, ২০২০, ৩:৫২ এএম says : 0
জ‌রিমানা করা ছাড়া বাঙ্গালী‌কে মাক্স পড়া‌নো যা‌বে না।
Total Reply(0)
Ayub Ali ২৪ নভেম্বর, ২০২০, ৩:৫৩ এএম says : 0
এই জাতি কে কোনো ভয় দেখিয়ে লাভ নাই,যারা নাকি নিজের পরিবারের চিন্তা করে না, তাদের জন্য কোনো আইনই কাজে আসবেনা।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন