ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

প্রত্যাহারের দাবি মহিলা পরিষদের

এমপির নারীবিরোধী বক্তব্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

জাতীয় সংসদের বগুড়া -৭ আসনের সংসদ সদস্য রেজাউল করিমের নারীবিরোধী বক্তব্য প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ। সংসদ সদস্য রেজাউল করিমের বক্তব্যকে নারী বিরোধী, অসাম্মানজনক, অশালীন, কুরুচিপূর্ণ আখ্যা দিয়ে তারা এর তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে। গতকাল এক বিবৃতিতে মহিলা পরিষদ এ দাবি জানায়।
বিবৃতিতে বলা হয়, গত ১৭ নভেম্বর জাতীয় সংসদে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ ( সংশোধন) বিল ২০২০ এর পক্ষে- বিপক্ষে আলোচনার সময় বগুড়া- ৭ আসনের সংসদ সদস্য রেজাউল করিম নারীর পোশাক ও স্বাধীন চলাফেরা নিয়ে যে বক্তব্য দিয়েছেন তা নারী বিরোধী, অসাম্মানজনক, অশালীন, কুরুচিপূর্ণ। সংগঠনের নেতারা এ নোংরা বক্তব্যের তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছে।
বাংলাদেশ মহিলা পরিষদ বিস্ময় প্রকাশ করে বলেছে, জাতীয় সংসদে দাঁড়িয়ে এই ধরনের নারীর প্রতি অবমাননাকর বক্তব্য দেয় কিভাবে। এই অশালীন বক্তব্যের নারী সংসদ সদস্যরাও এখন পর্যন্ত কোনো প্রতিবাদ করেননি এবং জাতীয় সংসদে এই বক্তব্যকে নিষিদ্ধও ঘোষণা করা হয়নি।
বাংলাদেশ মহিলা পরিষদ মনে করে, একজন জনপ্রতিনিধির এই বক্তব্য বাংলাদেশের সংবিধান এবং নারীর মানবাধিকার প্রতিষ্ঠার পরিপন্থী। এই বক্তব্য দেশের নারী নির্যাতনকারী, নারী ধর্ষণকারীদের এবং ধর্মীয় মৌলবাদীদেরই পক্ষান্তরে উৎসাহিত করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন