বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

চাঁদপুর-শরীয়তপুর রুটে সেতু নির্মাণে চলছে প্রচেষ্টা

চাঁদপুরে পানিসম্পদ উপমন্ত্রী

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম চাঁদপুর শহর রক্ষা বাঁধ পরিদর্শন করেছেন। গতকাল মঙ্গলবার শহরের পুরান বাজার হরিসভা এলাকায় শহররক্ষা বাঁধ পরিদর্শন করেন তিনি। এ সময়ে পানিসম্পদ উপমন্ত্রী সাংবাদিকদের বলেন, চাঁদপুর-শরীয়তপুর নৌপথে মেঘনা নদীতে টার্নেল বা সেতু নির্মাণের প্রচেষ্টা চলছে। স্থানীয় এমপি ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি এ ব্যাপারে একমত হয়েছেন। আমরা শিগগিরই প্রধানমন্ত্রীর সাথে কথা বলে পরবর্তী উদ্যোগ গ্রহণ করবো।

এ কে এম এনামুল হক শামীম বলেন, আমাদের অর্থনৈতিক সক্ষমতা বেড়েছে। সারাদেশে ১৬ হাজার ৭০০ কিলোমিটার বাঁধ রয়েছে। ৫ হাজার ৭শ’ ৫৭ কিলোমিটার উপক‚লীয় অঞ্চলের বাঁধ। এছাড়া আড়াই হাজার কিলোমিটার দূগ বাঁধ রয়েছে।

তিনি বলেন, নদী ভাঙন কবলিত এলাকা চাঁদপুর ও আমার নির্বাচনী এলাকা শরীয়তপুরের অনেক এলাকা ঝুঁকিপূর্ণ। আমরা বাংলাদেশের সকল ঝুঁকিপূর্ণ এলাকাগুলো চিহ্নিত করেছি। সবগুলোতেই স্থায়ী প্রকল্প প্রণয়ন করা হয়েছে। তিনি আরও বলেন, চাঁদপুর শহরে স্থায়ী বাঁধ নির্মাণের জন্য ৪২০ কোটি টাকার প্রকল্প প্রণয়ন করা হয়েছে। এজন্যই টেকনিক্যাল কমিটির পরিদর্শন। এ প্রকল্পটি একনেকের পাঠানো হবে।

উপমন্ত্রী আরও বলেন, আমরা পাঁচ-দশ বছরের জন্য প্রকল্প করতে চাই না। কমপক্ষে ৫০ বছরের জন্য স্থায়ী বাঁধ নির্মাণ করা হবে। চাঁদপুর শহর রক্ষা বাঁধ নির্মাণের প্রকল্পটি আগামী বর্ষার আগেই আমরা শেষ করবো। এ সময়ে চাঁদপুরের জেলা প্রশাসক মাজেদুর রহমান, পুলিশ সুপার মাহবুবুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন