শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শুধু অবকাঠামো নির্মাণ নয় রক্ষণাবেক্ষণ বেশি জরুরি

উদ্বোধনী অনুষ্ঠানে এলজিআরডি মন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, দেশে উন্নয়ন অবকাঠামো নির্মাণের পাশাপাশি, এগুলো যথাযথভাবে টিকে রাখতে রক্ষণাবেক্ষণ আরো বেশি প্রয়োজন।

গতকাল মঙ্গগলবার নোয়াখালী পৌরসভার এমজিএসপি প্রকল্পের আওতায় বাংলাদেশ মিউনিসিপ্যাল ডেভেলপমেন্ট ফান্ড এবং নোয়াখালী পৌরসভার অর্থায়নে নবনির্মিত সোনারপুর পৌরসভা মার্কেট, পৌর কিচেন মার্কেট ও পৌর বাস টার্মিনাল এর উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন। স্থানীয় সরকার মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে রাস্তাঘাট, ব্রীজ, বিভিন্ন প্রতিষ্ঠান এবং অন্যান্য অবকাঠামোসহ অনেক উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হচ্ছে। সরকার অনেক টাকা খরচ করে অবকাঠামোসমূহ নির্মাণ করছে। কিন্তু অনেক সময় এসব অবকাঠামো ও প্রতিষ্ঠান গুলো ঠিকভাবে রক্ষনাবেক্ষণ করা হয় না। এই কালচার অবশ্যই দূর করতে হবে।

তিনি বলেন, পুরো দেশে উন্নয়ন করার জন্য প্রধানমন্ত্রী অঙ্গীকারবদ্ধ। তিনি একটি উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছেন।সে স্বপ্ন পূরনের জন্য একটা পথ নকশা তৈরি করেছেন এবং কোমপ্রেহেনসিভ প্রোগ্রাম নিয়ে সারা দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করছেন। মন্ত্রী বলেন, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধিসহ সকল শ্রেণী পেশার মানুষ সম্মিলিতভাবে কাজ করছে বলেই দেশ আজকে স্বল্প আয়ের দেশ হতে উন্নয়নশীল দেশের কাতারে স্থান করে নিয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের আগেই দেশ উন্নত সমৃদ্ধ দেশে পরিণত হবে। বর্তমানে আমাদের মাথাপিছু আয় দুই হাজার ডলারের বেশী। স্থানীয় সরকার মন্ত্রী জানান, উন্নত দেশে রূপান্তরিত হতে হলে আমাদের মাথাপিছু আয়ে সাড়ে ১২ হাজারে উন্নীত করতে হবে। আর এজন্য প্রয়োজন সকল মানুষের অংশগ্রহণ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নেই কিন্তু বঙ্গবন্ধুর আদর্শের অসংখ্য সৈনিক আছে। সবার সম্মিলিত উদ্যোগে বঙ্গবন্ধুর আদর্শ, চেতনা ও অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়ন হবে।

নোয়াখালী পৌরসভার মেয়র শহীদ উল্লা খানের সভাপতিত্বে অনুষ্ঠানে নোয়াখালী জেলা প্রশাসক মো. খোরশেদ আলম, পুলিশ সুপার মো. আলমগীর হোসেন এবং বিএমডিএফ এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ হাসিনুর রহমান উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন