ঢাকা শুক্রবার, ১৫ জানুয়ারি ২০২১, ০১ মাঘ ১৪২৭, ০১ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

কলাপাড়ায় দুই ভুয়া ডাক্তারের কারাদন্ড

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

পটুয়াখালীর কলাপাড়ায় হাসপাতাল সড়কের ক্লিনিক পাড়ায় অভিযান চালিয়ে দুই ভুয়া ডাক্তারকে গ্রেফতার করেছে পটুয়াখালী র‌্যাব-৮ এর ভ্রাম্যমাণ আদালত। গতকাল দুপুরে জননী প্যাথলজি খেকে মোহাম্মদ শরীফ জামাল এবং সাউথ পপুলার ডায়াগনস্টিক সেন্টার থেকে ডা. সঞ্জয় কুমার তালুকদারকে গ্রেফতার করে র‌্যাব সদস্যরা। তাৎক্ষণিক র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক দুই ভুয়া চিকিৎসককে এক বছরে করে কারাদন্ডের আদেশ দেন। এছাড়া দুুই ক্লিনিক মালিককে এক লাখ টাকা করে দুই লাখ টাকা জরিমানা করেন।

র‌্যাবের অপর অভিযানে পৌর শহরের কাঁচা বাজার এলাকার শিলা ডেন্টাল ক্লিনিকে অভিযান পরিচালনা করে। এ সময় দন্ত চিকিৎসার প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ভুয়া দন্ত চিকিৎসক সুভাষ চন্দ্র মিত্রকে ৫০ হাজার টাকা জরিমানা ও ডেন্টাল ক্লিনিক বন্ধের আদেশ দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ অভিযানের নেতৃত্ব দেন পটুয়াখালী র‌্যাব-৮ এর কোম্পানি কমান্ডার মো. রবিউল ইসলাম। এসময় জেলা সিভিল সার্জনের প্রতিনিধি কলাপাড়া হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মো. ইকবাল হোসেন উপস্থিত ছিলেন।

পটুয়াখালী র‌্যাব-৮ এর কোম্পানি কমান্ডার মো. রবিউল ইসলাম জানান, সঞ্জয় কুমার তালুকদার পেশায় একজন গরুর ফার্ম মালিক হলেও সে দীর্ঘদিন ধরে নিজেকে চিকিৎসক পরিচয় দিয়ে রোগীদের সাথে প্রতারণা করছেন। অপর চিকিৎসক মোহাম্মদ শরীফ জামাল এর আগেও ভুয়া ডাক্তার হিসেবে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হয়েছিলো। কিন্তু জামিনে এসে সে আবার প্রতারণা শুরু করেছে। ভুয়া ডাক্তারদের বিরুদ্ধে তাদের এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি সাংবাদিকদের জানান।

র‌্যাবের ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, দুই ভুয়া চিকিৎসককে এক বছর করে কারাদন্ড প্রদান করা হয়েছে ও দুই প্যাথলজি মালিককে এক লাখ টাকা করে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। অপর ভুয়া দন্ত চিকিৎসককে ৫০ হাজার টাকা জরিমানা ও ডেন্টাল ক্লিনিক বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন