বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘সরকার দেশকে লাইফ সাপোর্টে নিয়েছে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

সরকার গোটা দেশকে লাইফ সাপোর্টে নিয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নাকি লাইফসাপোর্টে আছে। পুরা দেশটাই তো তিনি লাইফ সাপোর্টে রেখেছেন। এখন আলাদা আলাদাভাবে কোন ব্যক্তি, কোন দল লাইফ সাপোর্টে আছেন তার নির্ণয় করা কঠিন। কারণ দেশ টিকবে কিনা সেটা নিয়ে দুশ্চিন্তায় আছে মানুষ।

গতকাল মঙ্গলবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে শ্রমিক দল মহানগর দক্ষিণের উদ্যোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৬তম জন্মদিন উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। গয়েশ্বর বলেন, রক্ত দিয়ে কেনা অর্জিত বাংলাদেশ, মা-বোনের সম্ভ্রমহানির বিনিময়ে এই বাংলাদেশ। সেই বাংলাদেশ বাংলাদেশের জনগণের হাতে নাই। আপনি রাষ্ট্রীয় ক্ষমতায় আছেন, দেশটা তো আপনার হাতে নাই। আপনি তো প্রধানমন্ত্রী নয়, আপনি তো পুতুল। আপনি নাচেন। আপনাকে কে নাচায় তা আপনি ভালো করে জানেন। সুতরাং গণভবনে আমরা পুতুল নাচ দেখছি। কে লাইফ সাপোর্টে আছে, সেটা যদি অনুধাবন করতে পারতেন তাহলে অনেক আগের মন্ত্রিসভার ছেড়ে দিতেন।

বিএনপির এই নীতি নির্ধারক বলেন, দেশ কারো একার ভাবনা-চিন্তায় স্বাধীন হয় নাই। দেশ স্বাধীন করেছে এদেশের আপামর জনগণ। দেশের মালিক জনগণ। সুতরাং আপনার চিন্তা-ভাবনা মাথা থেকে প্রত্যাহার করবেন। দেশটা বিনা সংগ্রামে স্বাধীন হয় নাই।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, অনেকে বলে তারেক রহমান বিদেশ থেকে কি করবে? শেখ মুজিব জেল ছিল, দেশ স্বাধীন হয় নাই? তারেক রহমান দেশের বাইরে থাকে গণতন্ত্র উদ্ধার হবে না এই চিন্তা আপনারা কোথায় পেলেন? তিনি তো দৃশ্যত বাইরে আছেন। কিন্তু প্রতিনিয়ত আপনার আমার অন্তরে আছে, ভাবনায় আছে, চিন্তায় আছে, চেতনায় আছে। প্রতিদিন, প্রতি মুহূর্তে তার সাথে আমরা রাজনৈতিক আলোচনা করছি। আলোচনা করে আমরা আমাদের চলার পথের কৌশল ঠিক করছি। আমরা অন্তর থেকে হৃদয় থেকে তারেক রহমানের জন্য দোয়া করি।

তারেক রহমান সুস্থ হবেন দেশে ফিরবে। আগামীদিনের জাতীয়তাবাদী শক্তির নেতৃত্বসহ সশরীরে দিবেন। বাংলাদেশের গণতন্ত্র মুক্ত হবে। স্বাধীন সার্বভৌমত্ব চেতনায উজ্জীবিত হবে।

ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিকদলের সভাপতি কাজী মো. আমির খসরুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুব আলম বাদলের সঞ্চালনায় দোয়া মাহফিলে আরো বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ও দফতরের চলতি দায়িত্বে থাকা সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শ্রমিকদলের সভাপতি আনোয়ার হোসাইন, দক্ষিণ শ্রমিক দলের সিনিয়র সহ-সভাপতি সুমন ভূঁইয়া প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন