শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

ফ্লাইট মিসে ম্যাচ মিস আফ্রিদির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) নিয়ে এক মহাঝামেলায় পড়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। করোনাভাইরাসের সময়টায় ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ আয়োজন করছে তারা। আর তা সফল করার জন্য বিদেশি তারকাদের রাজি করিয়েছে বহু কষ্টে। কিন্তু কেউ চোট, কেউ করোনায় আক্রান্ত হয়ে ছিটকে পড়ছেন টুর্নামেন্ট থেকে। দেশের সবচেয়ে বড় তারকা লাসিথ মালিঙ্গা সরে দাঁড়িয়েছেন। ক্রিস গেইলও আচমকা সরিয়ে নিয়েছেন নাম। নিউজিল্যান্ড সফরের পাকিস্তান দলে থাকায় সরে দাঁড়িয়েছেন কিপার-ব্যাটসম্যান সরফরাজ আহমেদ।
এ অবস্থায় শহীদ আফ্রিদি ছিলেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের বড় এক ভরসার নাম। প্রস্তুতির ঘাটতিকে কারণ দেখিয়ে টুর্নামেন্ট থেকে মালিঙ্গা সরে যাওয়ায় গলের গ্ল্যাডিয়েটর্সের অধিনায়ক হিসেবে ঘোধিত হয়েছে তার নাম। কিন্তু দলের প্রথম ম্যাচটাই হয়তো খেলা হবে না আফ্রিদির। সময়মতো ফ্লাইট ধরতে পারেননি আফ্রিদি।
আগামীকাল থেকে শুরু হচ্ছে লঙ্কা প্রিমিয়ার লিগ। আফ্রিদির দলের খেলা এর পরদিন। জাফনা স্ট্যালিয়নসের বিপক্ষে সে ম্যাচের জন্য গতপরশুই শ্রীলঙ্কার উদ্দেশে উড়াল দেওয়ার কথা ছিল আফ্রিদির। কিন্তু সেটা হয়নি। ফ্লাইট ধরতে পারেননি, পরের ফ্লাইট ধরতে হবে তাঁকে। কিন্তু শ্রীলঙ্কায় পৌঁছে কোয়ারেন্টিনে থাকতে হবে বলে এখন প্রথম ম্যাচে তার না থাকার সম্ভাবনা বেড়েছে।
এলপিএল উপলক্ষে কোয়ারেন্টিনের সময়সীমা একটু শিথিল করেছে শ্রীলঙ্কা। বাংলাদেশের সম্ভাব্য সফরের সময় যেমন ১৪ দিনের বাঁধাধরা নিয়ম ছিল, অতটা কড়াকড়ি থাকছে না। তাই বলে কোয়ারেন্টিন-পর্ব তুলেও ফেলা হয়নি। সেই কোয়ারেন্টিন নিয়ম মেনে চললে ২৭ তারিখের ম্যাচে আফ্রিদিকে পাওয়ার সম্ভাবনা খুব কম। নির্ধারিত সময়ে ফ্লাইট ধরতে না পারার কথা আফ্রিদি নিজেই জানিয়েছেন। টুইটে বলেছেন, ‘আজ (গতপরশু) সকালে কলম্বো যাওয়ার ফ্লাইট ধরতে পারিনি। চিন্তার কিছু নেই। গল গ্ল্যাডিয়েটরসের হয়ে এলপিএল খেলার জন্য শিগগিরই পৌঁছে যাব। সতীর্থদের সঙ্গে যোগ দেওয়ার অপেক্ষায় আছি।’
সদ্য শেষ হওয়া পাকিস্তান সুপার লিগে দেখা গিয়েছিল আফ্রিদিকে। মুলতান সুলতানসের হয়ে দুটি কোয়ালিফায়ার ম্যাচে অবশ্য ছন্দে ছিলেন না আফ্রিদি। মাত্র ৩ উইকেট পেয়েছেন। ব্যাট হাতে করেছেন মাত্র ১২ রান। এর মধ্যে এক ইনিংসে প্রথম বলেই আউট হয়েছেন। তার দলও দুই ম্যাচেই হেরেছে।
আগামীকাল থেকে শুরু হবে শ্রীলঙ্কার ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টের অভিষেক আসর। গল গ্ল্যাডিয়েটর্সের প্রথম দুই ম্যাচ পরের দুই দিন। আফ্রিদি যদি শেষ পর্যন্ত খেলতে না পারেন তবে ২৭ তারিখ তার দলকে নেতৃত্ব দেবেন ভানুকা রাজাপক্ষে। জৈব সুরক্ষা বলয়ে দর্শকশূন্য সবক’টি ম্যাচই হবে হাম্বানটোটায়। পাঁচ দলের এলপিএলে সবমিলিয়ে হবে ২৩টি ম্যাচ। ১৬ ডিসেম্বর হবে টুর্নামেন্টের ফাইনাল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন