শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

ভুল বোঝাবুঝি

ইনকিলাব ডেস্ক : চলতি মাসের শুরুতে থাইল্যান্ড প্রায় ১০০ কোটি ডলার মূল্যের বিপুল পরিমাণ কেটামিন মাদক জব্দের যে দাবি করেছিল তা ঠিক নয় বলে জানিয়েছেন দেশটির আইনমন্ত্রী সোমসাক থেপুস্থিন। ‘ভুল বোঝাবুঝির’ কারণে ওই দাবি করা হয়েছিল বলেও মন্তব্য করেছেন তিনি। জব্দ ওই পদার্থ যে আদতে ট্রাইসোডিয়াম ফসফেট তা ল্যাব পরীক্ষায় নিশ্চিত হওয়া গেছে। বিবিসি।


সিরিয়ায় নিহত ৫
ইনকিলাব ডেস্ক : সিরিয়ার আলেপ্পো শহরে শক্তিশালী বোমা বিস্ফোরণে অন্তত ৫ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার শহরের আল-বাব এলাকায় এ ঘটনায় আহত হন অন্তত ১৯ জন। আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া হয়েছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এদিকে, বিস্ফোরণে ঘটনাস্থলের আশপাশের কয়েকটি বাড়িঘর ধসে পড়েছে। তবে বিস্ফোরণের কারণ সম্পর্কে এখনও স্পষ্ট করে কিছু জানা যায়নি। আল-জাজিরা।


আরো ৪৩ অ্যাপ
ইনকিলাব ডেস্ক : গত ২৯ জুন টিকটকসহ ৫৯টি চীনা অ্যাপ নিষিদ্ধ করেছিল ভারত। এরপর আরো কয়েকবার চীনা অ্যাপের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। মঙ্গলবার সেই নিষিদ্ধ তালিকায় যুক্ত হল আলি এক্সপ্রেস, আলিবাবা ওয়ার্কবেঞ্চসহ ৪৩টি চীনা অ্যাপ। সরকার জানায়, এসব অ্যাপ ভারতের সার্বভৌমত্ব, অখন্ডতা, প্রতিরক্ষা, নিরাপত্তা এবং জনশৃঙ্খলার পক্ষে ক্ষতিকারক কার্যকলাপে যুক্ত। নিষিদ্ধ তালিকায় আছে আলিসাপ্লায়ার্স মোবাইল অ্যাপ, আলিবাবা ওয়ার্কবেঞ্চ, আলিএক্সপ্রেস, আলিপে ক্যাশিয়ারের মতো অ্যাপ। রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন