শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

শিক্ষাঙ্গন

‘খুলছে সিনেমা হল, বন্ধ কেন পরীক্ষার হল?’

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ৯:৩৩ পিএম

‘এক দফা এক দাবি, স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা চাই’, ‘খুলছে সিনেমা হল, বন্ধ কেন পরীক্ষার হল?’ ‘আটক শুধু আমরাই নিয়োগ পরীক্ষা বন্ধ নাই’ এমন নানা প্ল্যার্কাড নিয়ে স্নাতক-স্নাতকোত্তরের শেষ বর্ষের চূূড়ান্ত পরীক্ষা নেওয়ার দাবি জানায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। স্বাস্থ্যবিধি মেনে স্নাতক চতুর্থ বর্ষের শেষ সেমিস্টারের পরীক্ষার দাবিতে বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এক মানববন্ধন থেকে এসব দাবি জানায় ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা।
মানববন্ধনে অংশ নিয়ে শিক্ষার্থীরা বলেন, গত মার্চ হতে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় স্নাতক-স্নাতকত্তোরের পরীক্ষাও বন্ধ রয়েছে। শিক্ষাবর্ষের সময়কাল অনুযায়ী আমাদের পরীক্ষা ও ফলাফল ২০১৯ সালের মধ্যেই শেষ করার কথা ছিল। কিন্তু সেশনজটের অভিশাপ ও করোনা মহামারির কারণে তা এখনো হয়নি। তবে সময় তো বসে নেই, এরমধ্যে চাকরীর পরীক্ষা হচ্ছে সেখানে আমাদের শিক্ষাবর্ষের অন্য বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থীরা অংশ নিতে পারলেও আমরা পারছি না। তাই আমাদের দাবি অনতিবিলম্বে চূড়ান্ত পরীক্ষাগুলো নিতে হবে।
এসময় বাংলা বিভাগের শিক্ষার্থী ফয়সাল হাবিব বলে, যখন স্বাস্থ্যবিধি মেনে দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয় অনলাইনে ক্লাস-পরীক্ষা নিচ্ছেন, সে সময় আমাদের বিশ্ববিদ্যালয় প্রশাসনের এ ব্যাপারে কোন উদ্যোগ নেই। আটকে থাকা পরীক্ষাগুলো নেওয়ার জন্য কোন সিদ্ধান্তে আসতে পারছে না।
একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থী বাহার উদ্দিন বলে, আমাদের বাবা দাদাদের কি টাকার খনি আছে, যা দিয়ে দিনের পর দিন বছরের পর বছর ফাইনাল পরীক্ষার জন্য ঘুরবো। এ কারণে অনার্স ফাইনাল পরীক্ষা নেওয়ার দাবি জানাচ্ছি।
মানববন্ধন শেষে শিক্ষার্থীরা পরীক্ষার দাবিতে ভিসি প্রফেসর ড. এমরান কবির চৌধুরীর নিকট স্মারকলিপি প্রদান করে।
এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের বলেন, শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়ার জন্য আমরা আন্তরিক। এটি নিয়ে সিন্ডিকেটে আলোচনা হয়েছে। পরীক্ষা নেওয়ার বিষয়ে আমরা বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনকে চিঠি পাঠাবো, তাদের অনুমতি পেলেই আমরা পরীক্ষা নেওয়া শুরু করবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
মোঃ দুলাল মিয়া ২৬ নভেম্বর, ২০২০, ২:২৮ এএম says : 0
তোমরা বেশি শিক্ষিত হলে আমরা কি ভাবে ক্ষমতায় থাকবে। এই দেশ আমারদের তোমরা কি জানে তোমরা খারাপ হয়ে যাও খারাপ হলে আমাদের জন্য ভালো। ???? আমরাতে চাইতেছি খারাপ হও ।????তোমরা খারাপ হইলে আজীবন আমরা ক্ষমতায় থাকতে পারবে???????????????????????????? তোমরা কি দেখে না আমরা (একশো কোটি টাকা বরাদ্দ করিয়াছি ভোটের সুবিধার জন্যে আমরা এবার বিদেশের ভোট পাবে।যারা বিদেশ থাকে তাহারা আমাদের জন্য টাকা পাঠাইয়া থাকে এক গুলি দুইশিকার ।টাকা ওভোট ।ভোট পাবে ক্ষমতায় আর টাকা পাইলে পুরা প্রশাসন আমাদের।মোট কথা আমাদের হাতের মুঠোয় সবাই ????????????????????????????????????তোমাদের আবার পরীক্ষা কিসের। এগুলো করতে গেলে আমাদের এগুলো কি ভাবে বাজেট করবে????????????????????তোমাদের পড়া লেখা হউক অথবা না হউক আমাদের কিছু আসে যায় না। আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি ???????????????????????????? বাংলাদেশ আমাদের তোমাদের নয়।এই ছাত্র ছাত্রী বেশি কথা বলিস না ।নয়তে ইয়াবা অথবা সন্ত্রাসী বলে জেলে পাঠাবে।নয়তে করছ ফায়ার করবে।তোমরা জানে না ক্ষমতায় কে।
Total Reply(0)
liakat ২৬ নভেম্বর, ২০২০, ১০:২৭ এএম says : 0
reason nobody go to see the cìnema,haram but indìan seŕial halal?
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন