শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

অনুমোদনহীন বিলবোর্ড না সরালে মামলা আনিসুল হক

প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : অবৈধ বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন, দেয়াল লিখন ও তোরণ সরিয়ে নেয়ার আহ্বান পুনর্ব্যক্ত করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক বলেছেন, নইলে ব্যাপক অভিযান চালিয়ে সেগুলো উচ্ছেদ করা হবে। গতকাল শুক্রবার রাজধানীর গুলশান-২ অবস্থিত সিটি কপোরেশনের নতুন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আপনারা নিজে থেকে এসব সরিয়ে নিন। নইলে আমাদের ম্যাজিস্ট্রেটরা এগুলো উচ্ছেদ করবে। সিটি করপোরেশন এলাকায় ব্যানার, বিলবোর্ড, ফেস্টুন টানাতে কর্পোরেশনের অনুমোদন প্রয়োজন হয়। কিন্তু বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি সামনে রেখে রাজনৈতিক দলের নেতা-কর্মীরা বিলবোর্ড, ব্যানার ও ফেস্টুন টানানোর ক্ষেত্রে তা মানছে না অভিযোগ করে মেয়র আনিসুল বলেন, কর্মসূচি শেষ হলেও এসব ব্যানার না সরানোয় সিটি কর্পোরেশন ব্যবস্থা নিয়েছে। ইতোমধ্যে রাজনৈতিক দলের এরকম ২০০ বিলবোর্ড, ব্যানার ও ফেস্টুন অপসারণ করা হয়েছে।
বাকিগুলো অপসারণে ব্যাপক অভিযান চালানো হবে জানিয়ে তিনি বলেন, যারা ব্যানার ফেস্টুন লাগিয়েছেন, তারা দয়া করে নিজ দায়িত্বে এসব সরিয়ে নিন।
রাজধানীর বিভিন্ন দোকানপাট ও প্রতিষ্ঠানের বিজ্ঞাপন হিসেবে লাগানো সাইনবোর্ডের কোনো অনুমোদন নেই জানিয়ে সে ব্যাপারেও দ্রুত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান মেয়র।
মেয়র বলেন, আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করব। এগুলো না সরালে জেল-জরিমানা করা হবে। গত ১৪ অগাস্ট সিটি কর্পোরেশন এলাকার অবৈধ বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন, পোস্টার, দেয়াল লিখন ও তোরণ অপসারণ করার নির্দেশ দেয় উচ্চ আদালত।
নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে এ নির্দেশ বাস্তবায়ন করে ২২ অগাস্ট এ বিষয়ে প্রতিবেদন দিতেও দুই সিটি কর্পোরেশনকে নির্দেশ দেয় হাই কোর্ট।
সংবাদ সম্মেলনে মেয়র আনিসুল বলেন, দায়িত্ব নেওয়ার পরই অবৈধ বিলবোর্ড অপসারণের কাজ শুরু করেছি। উচ্চ আদালতের নির্দেশের পর সিটি কর্পোরেশনের অবস্থান আরও কঠোর হয়েছে।
আনিসুল হক এসময় তার গৃহীত বিভিন্ন উন্নয়ন প্রকল্প তুলে ধরে বলেন, নগর অ্যাপের সাহায্যে সহজেই নাগরিক ভোগান্তি নিয়ে অভিযোগ করা যাচ্ছে। সেগুলোর সমাধানও দেওয়া হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন