ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

স্বাস্থ্যবিধি নিশ্চিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত

১৭১ জনকে জরিমানা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

করোনা মোকাবিলায় স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা- উপজেলায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গত ২৪ ঘণ্টায় এ সকল অভিযানে ১৭২ জনকে জরিমানা করা হয়েছে। এ সময় জরিমানা পাশাপাশি মাস্ক বিতরণসহ সচেতনতা নানা কর্মসূচি নেওয়া হয়।

ঢাকা : করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালতে পরিচালনা করছে ঢাকা জেলা প্রশাসক। গতকাল দিনব্যাপী অভিযানে আরও ১১১ জনকে জরিমানা করা হয়েছে। জেলা প্রশাসন জানায়, ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে নগরীর ১৩টি স্থানে এই অভিযান পরিচালিত হয়। সময় মাস্ক ব্যবহার না করার অপরাধে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা ১১১ জনকে ১৭ হাজার ৯৫০ টাকা জরিমানা করেন। জরিমানার পাশাপাশি এক হাজার ৩০০ মাস্ক বিনামূল্যে বিরতণ করা হয়েছে বলে জানিয়েছে ঢাকা জেলা প্রশাসন।

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে মাস্ক না পরার দায়ে ৩০ জন ব্যক্তিকে জরিমানা করা হয়েছে। এসময় ৩ হাজার ১৫০ টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম। গতকাল দুপুরে পৌর শহরের উত্তর তেমুহনী ও বাজার এলাকায় এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন তিনি। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বলেন, করোনাভাইরাসের সংক্রমণ কমাতে জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলাচলে অভ্যস্ত করতে লক্ষ্মীপুর শহরের বিভিন্নস্থানে অভিযান চালানো হয়। এ সময় মাস্ক পরিহিত ছাড়া চলাচল করায় পথচারীসহ ৩০ জনকে ৩ হাজার ১৫০ টাকা জরিমানা করা হয়।

রাজবাড়ী : রাজবাড়ী সদর ও বালিয়াকান্দি উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা ও মাস্ক বিতরণ করা হয়েছে। এ সময় মাস্ক না পরায় রাজবাড়ী সদরের ৩১ জনকে আট হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়। পরে বালিয়াকান্দির ১৮ জনকে দুই হাজার ৯৭০ টাকাসহ মোট ৪৯ জনকে ১১ হাজার ৬৭০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত চলে এ অভিযান। এ সময় রাজবাড়ী সদরে পৃথকভাবে অভিযান ও ভ্র্যাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার, রেজোওনা নাহিদ ও পিপুল সিকদার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন