ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

বিদায় কিংবদন্তী ডিয়েগো ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ১১:১২ পিএম | আপডেট : ১১:১৬ পিএম, ২৫ নভেম্বর, ২০২০

অবিশ্বাস্য, অকল্পনীয়। চলে গেলেন ডিয়েগো ম্যারাডোনা। আর্জেন্টাইন সংবাদমাধ্যম জানিয়েছে, ৬০ বছর বয়সে কার্ডিয়াক অ্যারেস্ট হয়ে মারা গেছেন ফুটবল ঈশ্বর। কদিন আগেই ৬০তম জন্মদিন পার করেছিলেন, অসুস্থতায় ভুগছিলেন বেশ কিছুদিন ধরে। হাসপাতালে ভর্তি হয়েছিলেন, সেখান থেকে ফিরেও এসেছিলেন। এবার ফুটবলভক্তদের কাঁদিয়ে চলে গেলেন চিরতরে।

আর্জেন্টিনার গণমাধ্যমগুলো জানায়, তিগ্রেতে নিজ বাসায় আজ হার্ট অ্যাটাক হয় তার। হাসপাতালে নেওয়ার পর আর ফিরতে পারেননি তিনি। ৬০ বছরেই তাই অতীত হয়ে যান বিশ্ব ফুটবলের রোমাঞ্চ ছড়ানো এই নাম।

এর আগে বেশ কয়েকদিন ধরেই নানান অসুস্থতায় ভুগছিলেন ফুটবলের জাদুকর। বুয়েইন্স এইরেস হাসপাতালে তার মস্তিষ্কে অস্ত্রোপচারও করা হয়।

১৯৮৬ সালে আর্জেন্টিনাকে প্রায় একাই বিশ্বকাপ এনে দিয়েছিলেন ম্যারাডোনা। পরের বিশ্বকাপেও দলকে নিয়ে গিয়েছিলেন ফাইনালে। তবে ১৯৯৪ বিশ্বকাপে ডোপ কেলেঙ্কারিতে নিষিদ্ধ হয়ে ফিরতে হয় তাকে। খেলা ছাড়ার পর মাদকাসক্তির কারণে বারবার খবরে আসেন তিনি। নানান সময়ে নিরাময় কেন্দ্রে গিয়ে কাটাতে হয়েছে তাকে।

২০১০ বিশ্বকাপে আর্জেন্টিনার কোচের ভূমিকায় ছিলেন তিনি। লিওনেল মেসিদের নিয়ে সেবার আনতে পারেননি সাফল্য। তবে ফুটবলীয় স্কিলে দুনিয়ার কোটি কোটি ফুটবল অনুরাগীর মনে তার আসন আলাদা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন