ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দুর্নীতির অভিযোগে ইন্দোনেশিয়ার সমুদ্র ও মৎস্য বিষয়ক মন্ত্রী সস্ত্রীক গ্রেপ্তার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২০, ৬:০৭ পিএম

দুর্নীতির অভিযোগে ইন্দোনেশিয়ার সমুদ্র ও মৎস্য বিষয়ক মন্ত্রী এ ডি প্রাবৌ সস্ত্রীক গ্রেপ্তার হয়েছেন।মন্ত্রীকে এবং তার আইনপ্রণেতা স্ত্রীকে বুধবার গ্রেপ্তার করেছে দেশটির দুর্নীতিবিরোধী সংস্থা। চিংড়ির পোনা রপ্তানি করা নিয়ে এক দুর্নীতির অভিযোগ তদন্তের অংশ হিসেবে বুধবার জাকার্তা বিমানবন্দর থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তারা যুক্তরাষ্ট্র থেকে ফিরছিলেন। এর আগে আরও ১৫ জনকে রাজধানীর বিভিন্ন স্থান থেকে এদিন ভোরে গ্রেপ্তার করা হয়েছে। -ব্যাংকক পোস্ট, রয়টার্স, এবিসি

করাপশন ইর‌্যাডিকেইশন কমিশন (কেপিকে) জানিয়ে, চিংড়ির মজুত স্বাভাবিক অবস্থায় ফেরাতে চলতি বছরের মাঝামাঝি পর্যন্ত এটির রপ্তানির ওপর নিষেধাজ্ঞা ছিলো। কিন্তু তা অমান্য করে রপ্তানি করার অভিযোগে ওই ব্যক্তিদের গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার করা লোকজনের মধ্যে বেসরকারি খাতের সঙ্গে যুক্ত ব্যক্তিরা যেমন রয়েছেন, তেমনি আছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। মন্ত্রিসভার এক সদস্যকে গ্রেপ্তার করা প্রসঙ্গে প্রেসিডেন্ট জোকো উইদোদো বলেন, দুর্নীতি দমন কমিশনের কাজে তার সরকারের সমর্থন আছে। দুর্নীতির বিরুদ্ধে লড়াই চালানোর অঙ্গীকার করে প্রেসিডেন্ট উইদোদো ২০১৪ সালে নির্বাচিত হন। পরে দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে বেশ কয়েকজন সুপরিচিত রাজনীতিবিদকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়। তার শাসনামলে দেশটির দুর্নীতিবিরোধী কমিশন দুর্বল হয়েছে বলে ধারণা করা হয়ে থাকে। মন্ত্রণালয় বিবৃতিতে বলেছে, প্রাবৌর বিষয়ে চলমান আইনি প্রক্রিয়াকে শ্রদ্ধা দেখাবে তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Jack Ali ২৬ নভেম্বর, ২০২০, ৮:৩৮ পিএম says : 0
What about our country??????? Top to Bottom is corrupt. O'Allah rescue us and appoint a Muslim Ruler who will rule our Beloved Country By Law of Allah only then we can live our country in peace with human dignity..
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন