ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

চরমোনাই ও ছারছিনা দরবার শরিফে অগ্রহায়ন মাসের ওয়াজ মাহফিল শুরু হচ্ছে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২০, ৬:৪৬ পিএম | আপডেট : ২:১৪ পিএম, ২৭ নভেম্বর, ২০২০

দেশের অন্যতম দ্বীনি দরবার চরমোনাই ও ছারছিনা’তে অগ্রহায়ন মাসের ওয়াজ মাহফিল শুরু হচ্ছে যথাক্রমে শুক্রবার ও রোববার থেকে। ইতোমধ্যে এদুটি দরবার শরিফেই মাহফিলের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকেই চরমোনাই দরবার শরিফে দেশের বিভিন্ন এলাকা থেকে সড়ক ও নৌপথে মুসুল্লীয়ানগন পৌছতে শুরু করেছেন।

তবে করোনা মহামারীর জন্য এবার উভর দরবারেই বিশেষ সতর্কতা অবলম্বন করা হচ্ছে। মুসল্লীদের মাস্ক পড়ে আসতে বলা হয়েছে। পাশাপাশি যতটা সম্ভব সামাজিক দুরত্ব বজার রাখারও পরামর্শ দেয়া হয়েছে। বরিশাল মহানগরী থেকে প্রায় ১০ কিলোমিটার দুরে কির্তনখোলা নদীর ধারে চরমোনাই দরবার শরিফে অগ্রহায়ন মাসের এ মাহফিল শুরু হবে শুক্রবার জুমাবাদ হজরত মাওলানা সৈয়দ রেজাউল করিম পীর ছাহেব-চরমোনাই’র উদ্বোধনী বয়ানের মাধ্যমে। আগামী সোমবার বাদ ফজর পীর ছাহেবের বিদায়ী বয়ানের পরে আখেরী মোনাজাতের মাধ্যমে এ মাহফিলের সমাপ্তি ঘটবে।

অপরদিকে আগামী রোববার থেকে ছারছিনা দরবার শরিফের অগ্রহায়ন মাসের বার্ষিক মাহফিল শুরু হচ্ছে। ছারছিনার পীর ছাহেব হজরত মাওলানা শাহ মোঃ মোহেব্বুল্লাহ সহ দেশের বিশিষ্ট ওলামায়ে কেরামগন তিন দিনের এ মাহফিলে ওয়াজ নসিহত করবেন। আগামী মঙ্গলবার বাদ জোহর পীর ছাহেবের বয়ান ও আখেরী মানাজাতের মধ্যে দিয়ে এ মাহফিলের সমাপ্তি ঘটবে। ছারছিনা দরবার শরিফেও দেশের বিভিন্ন এলাকা থেকে সড়ক ও নৌপথে মুসুল্লীয়ানগন পৌছতে শুরু করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন