শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আর্জেন্টিনায় তিন দিনের রাষ্ট্রীয় শোক

ম্যারাডোনার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২০, ১২:০৩ এএম

ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার মৃত্যুতে কাঁদছে আর্জেন্টিনা, কাঁদছে গোটা বিশ্ব। সেই কান্নার করুণতা স্পর্ষ করেছে বাংলাদেশেও। ম্যারাডোনার চির বিদায়ে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোকবার্তায় শেখ হাসিনা বলেন, ফুটবল ইতিহাসের অন্যতম সেরা এই আর্জেন্টাইন খেলোয়াড় বিশ্বের ফুটবলপ্রেমীদের হৃদয়ে চিরস্মরণীয় হয়ে থাকবেন এবং যুগে যুগে তার ক্রীড়া নৈপুণ্য ভবিষ্যত ফুটবল খেলোয়াড়দের অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। প্রধানমন্ত্রী এই ফুটবল মহানায়কের আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এদিকে মহানায়কের মৃত্যুতে রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে তার দেশ আর্জেন্টিনা। আগামী তিন রাষ্ট্রীয়ভাবে শোক পালন করা হবে দেশটিতে। দেশটির প্রেসিডেন্ট আলবের্তো ফেরনান্দেসের শোকবার্তায় তা যেন স্পষ্ট, ‘আপনি আমাদের পৃথিবীর শীর্ষে নিয়ে গেছেন। আমাদের শুধু আনন্দই দিয়েছেন। আমরা তার কাছে ঋণী। আপনি সবসময়ের সেরা। সবকিছুর জন্য ধন্যবাদ দিয়েগো। আমরা আপনাকে সবসময় মিস করব।’
বুধবার রাতে ক্রীড়াবিশ্বকে স্তব্ধ করে বিদায় নেন ম্যারাডোনা। তিগ্রেতে নিজ বাসায় হার্ট অ্যাটাক হয়েছিল এ কিংবদন্তির। হাসপাতালে নেওয়ার পথেই মারা যান তিনি। বেশ কয়েকদিন ধরেই নানান অসুস্থতায় ভুগছিলেন ফুটবলের জাদুকর। বুয়েইন্স এইরেস হাসপাতালে তার মস্তিষ্কে অস্ত্রোপচারও করা হয়। সেরে উঠে বাড়িতে ফিরেছিলেন। কিন্তু এবার আর ফিরতে পারলেন না তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন