ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

প্রবাস জীবন

আমিরাতে বাংলাদেশি মালিকানাধীন গার্মেন্টসে ভয়াবহ আগুন

ক্ষতি প্রায় ৫ মিলিয়ন দিরহাম

আরব আমিরাত থেকে ছালাহউদ্দিন | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২০, ৫:১৮ পিএম

আমিরাতের আজমানের নয়া সানাইয়ায় বাংলাদেশি মালিকানাধীন গার্মেন্টস ওয়ার্কশপে ভয়াবহ আগুন -ইনকিলাব


আরব আমিরাতের আজমানের নয়া সানাইয়ায় বাংলাদেশি একই মালিকানাধীন আল-ফাহাদ গার্মেন্টস ওয়ার্কশপ এলএলসি ও কামেল গার্মেন্টস ওয়ার্কশপ এন্ড এমব্রয়ডারি এলএলসি নামে দু’টি প্রতিষ্ঠানে ভয়াবহ আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। গত বৃহস্পতিবার স্থানীয় সময় বিকাল ৪টায় বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে এ দুর্ঘটনা ঘটে বলে জানা যায়।

খবর পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিসকর্মীরা প্রায় দেড় ঘণ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে দুর্ঘটনার সময় কোন মালামাল উদ্ধার করা যায়নি। প্রতিষ্ঠান দু’টিতে পর্যাপ্ত মেশিনারি ছাড়াও প্রায় তিন মিলিয়ন দিরহামের গার্মেন্টস আইটেমের কাপড় স্টক রাখা ছিল। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৫ মিলিয়ন দিরহাম (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১১ কোটি ৭০ লাখ টাকা) বলে জানিয়েছেন প্রতিষ্ঠান দু’টির কর্ণধার বিশিষ্ট ব্যবসায়ী ও নারী উদ্যোক্তা শেফালী আক্তার আঁখি। তিনি জানান, তার ব্যবসায়ীক জীবনে এটাই সবচেয়ে বড় দুর্ঘটনা। তবে দিনের বেলায় হওয়ায় এবং নিরাপদে বেরিয়ে যেতে পারায় কেউ দুর্ঘটনার শিকার হননি বলেও জানান শেফালী আক্তার আঁখি ও তার স্বামী বিশিষ্ট ব্যবসায়ী মাজহারুল ইসলাম মাহবুব।

এদিকে দুর্ঘটনার খবর শুনে তাৎক্ষণিক আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর প্রতিষ্ঠান দু’টির কর্ণধার শেফালী আক্তার আঁখির সাথে ফোন করে খোঁজখবর নেন এবং প্রতিষ্ঠান দু’টির ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে বাংলাদেশ মিশনের পক্ষ থেকে যা যা করণীয় তা করা হবে বলেও আশ্বস্ত করেন রাষ্ট্রদূত। অপরদিকে দুবাই ও উত্তর আমিরাতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খানসহ কনস্যুলেটের কর্মকর্তাগণ এসে খোঁজখবর নেন এবং ঘটনাস্থল পরিদর্শন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন