ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

‘মানবতার মুক্তির জন্য রসুল সঃ এর অনুসরণে বড়পীর হযরত আবদুল কাদের জিলানী ছিলেন অনুপ্রেরণা ও আদর্শ’

কক্সবাজার বায়তুশ শরফে ইছালে ছওয়াব মাহফিলে পীর সাহেব বায়তুশ শরফ আব্দুল হাই নদবী

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২০, ১০:১৯ পিএম

মানবতার মুক্তির জন্য রসুল সঃ এর অনুসরণে বড়পীর হযরত আব্দুল কাদের জিলানী (রাঃ) ছিলেন এক অনুপ্রেরণা ও অনুপম আদর্শ। গোমরাহী থেকে মানুষের মুক্তির জন্যে যার প্রচেষ্টা ছিলো অনন্য। কোটি কোটি বনী আদমকে তিনি জান্নাতের দিকে পথ দেখিয়েছেন। সর্বস্তরের মানুষের সুখ ও সমৃদ্ধি ছিল তার যুগান্তকারী প্রচেষ্টা। আধ্যাতিকতার সঠিক পথে মুমিনদের সমৃদ্ধ করতে তরিকায়ে আলিয়া কাদেরিয়া তারই অনুসৃত পন্থা।

আনজুমানে ইত্তেহাদ বাংলাদেশ কক্সবাজার বাইতুশ শরফ কমপ্লেক্স এর উদ্যোগে আয়োজিত বিশাল ইছালে ছওয়াব মাহফিলে সভাপতির বক্তব্যে আনজুমানে ইত্তেহাদ বাংলাদেশের বরেণ্য সভাপতি, রাহবারে বাইতুশ শরফ, মুহতরম পীর ছাহেব বাইতুশ শরফ আল্লামা আব্দুল হাই নদভী (মুদ্দাজিল্লাহুল আলী) উপরোক্ত কথাগুলো বলেন।

মাহফিলে ইছালে ছওয়াবের জনসমুদ্রে তিনি আরো বলেন, বাইতুশ শরফ মানবতার মুক্তির লক্ষ্যে পরিচালিত একটি বহুমুখী কমপ্লেক্স এর নাম। সাত শতাধিক প্রতিষ্ঠানের অন্যতম হচ্ছে এই কক্সবাজার বাইতুশ শরফ কমপ্লেক্স। অত্যাধুনিক চক্ষু হাসপাতালসহ সকল প্রতিষ্ঠান আমাদের পীর মুরিদগণের অবদান। রসুল সঃ ও সাহাবায়ে কেরামের অনুসৃত পন্থায় বাইতুশ শরফ পরিচালিত। জীবনের সকল ক্ষেত্রে সুন্নতে রাসূলের অনুস্মরণে আধ্যাত্মিক উন্নতি ও মানবতার সেবায় এগিয়ে আসতে তিনি সকলের প্রতি আহবান জানান।

বিশাল এ ইছালে ছওয়াব মাহফিলে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মজলিসুল উলামার মহাসচিব মাওলানা মামুনুর রশিদ নুরী, অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হক আল-আযহারী, অধ্যক্ষ মাওলানা হাফিজুল হক নিজামী, উপাধ্যক্ষ মাওলানা মাহমুদুল হক ওসমানী, মাওলানা কাজী জাফর আহমদ, মাওলানা নুুরুল আলম ফারুকী, অধ্যক্ষ মাওলানা আবু সালেহ, মুহাম্মদ ছলিমুল্লাহ, মাওলানা শফিক আহমদ নঈমী, গাজী মাওলানা শরিয়ত উল্লাহ-জিহাদী, মাওলানা ফারুক হোসাইন, খতীব মাওলানা রিদওয়ানুল হক নিজামী, মাওলানা কাজী শিহাব উদ্দিন এবং সঞ্চালনা করেন হযরত মাওলানা ওমর ফারুক, মাওলানা আবু ছালেহ প্রমুখ।
বিশাল এ ইছালে ছওয়াব মাহফিলে সকাল থেকে পবিত্র খতমে কুরআনুল করীম, খতমে বুখারী শরীফ, খতমে খাজেগানসহ দাওয়াত ও দুআ অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য কক্সবাজার বাইতুশ শরফ কমপ্লেক্স এর অধীনে পরিচালিত দৃষ্টি নন্দন ও আন্তর্জাতিক মান সম্পন্ন চক্ষু হাসপাতাল, বাইতুশ শরফ একাডেমী, এতিমখানা, শাহ কুতুব উদ্দিন দাখিল মাদরাসা, হেফজখানা ও সুবিশাল জামে মসজিদ এবং মানবতার সেবা কেন্দ্র সমূহ নিয়ে এ আলোকিত প্রতিষ্ঠান।

এ কমপ্লেক্স এর মহাসচিব আলহাজ্ব সিরাজুল ইসলাম উক্ত প্রতিষ্ঠান সমূহ পরিচালনা করে যাচ্ছেন। তিনি বর্তমানে অসুস্থ, ঢাকায় চিকিৎসাধিন। তার আশু সুস্থতার জন্য বিশেষভাবে দুআ করা হচ্ছে। আল্লাহ পাক তাকে সুস্থ জীবন দান করুন।

উপচেপড়া এ বিশাল ইছালে ছওয়াব মাহফিলে বাদ মাগরিব জিকির মাহফিল পরিচালিত হয়। যা আকাশ বাতাশ মুখরিত করে তোলে। তাহাজ্জুদের পরও এ জিকির মাহফিল পরিচালিত হয়। বাদ ফজর তাওবা ইজতেগফার ও বাইআত গ্রহণের পর মুহতরম পীর সাহেব হুজুর কবিশেষ মুনাজাত পরিচালনার মাধ্যমে মাহফিলের সমাপ্তি হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন