শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঐক্যে বড় জয় বিএনপির

বগুড়া বার নির্বাচন বামজোটের কারণে হার আ. লীগের

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

বিএনপি-জামায়াতের ঐক্যের কারণে বগুড়া বার সমিতির নির্বাচনে বিএনপি সমর্থিত প্যানেলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদসহ মোট ১৩টি পদের মধ্যে ৮ টিতে জিতেছে বিএনপি। অপরদিকে আওয়ামী লীগ ও বামজোটের বিভক্তিতে মূল পদে পরাজয় মেনে বাকি ৫টি পদ পেয়েছে আওয়ামী লীগ।
গত শুক্রবার রাতে পাওয়া চূড়ান্ত ফলাফল অনুযায়ি ৩৬৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন বিএনপি জামায়াত আইনজীবী ঐক্য প্যানেলের মো. শফিকুল ইসলাম টুকু। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ প্রার্থী মো. গোলাম ফারুক পেয়েছেন ২৮২ ভোট। অপরদিকে বাম গণতান্ত্রিক আইনজীবী সমিতির সভাপতি প্রার্থী সাইফুল ইসলাম পল্টু পেয়েছেন ৩৩ ভোট।

৩১১ ভোট পেয়ে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের মো. মাসফিকুর রহমান তালুকদার রুবেল। ২৯৯ ভোট পেয়ে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনিত প্রার্থী মো. হাবিবুর রহমান (৩)। ৩৪৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পুনঃনির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের মো. রফিকুল ইসলাম (১)। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনিত প্রার্থী মো. তবিবুর রহমান তবি পেয়েছেন ১৬৭ ভোট। বাম গণতান্ত্রিক আইনজীবী সমিতি মনোনিত প্রার্থী আব্দুল লতিফ পশারী ববি পেয়েছেন ১৬১ ভোট।
৩৫৩ ভোট পেয়ে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী ঐক্য প্যানেলের মো. মাহফুজার রহমান মাসুদ ও ২৬৮ ভোট পেয়ে একই প্যানেলের মো. সিরাজুল হক নির্বাচিত হয়েছেন। তাদের নিকটতম প্রতিদ্ব›দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ প্রার্থী মো. বজলুর রহমান পেয়েছেন ২৬৫, একেএম রেজাউল হক পেয়েছেন ২৪৭ ভোট। লাইব্রেরী ও সমাজ কল্যাণ পদে ৩৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের প্রার্থী মোছা. মাহবুবা খাতুন সখী।

তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মো. জুয়েল পেয়েছেন ৩১২ ভোট। ৩৫৬ ভোট পেয়ে ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মো. রিয়াজুল জান্নাত প্রিন্স। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের মো. সানাউল সায়েম সুমন পেয়েছেন ৩১৫ ভোট। এছাড়া কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে ৩৮৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোছা. বেবী খাতুন, ৩৬৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোছা. মিতা খাতুন, ৩৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. জহুরুল ইসলাম জিয়া, ৩২১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোছা. শিপন খাতুন, ৩১৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. রাকিবুল ইসলাম। মোট ৭২০ ভোটারের মধ্যে ৬৯৫ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। গত শুক্রবার গওহর আলী ভবনে শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

পর্যবেক্ষকরা জানিয়েছেন, বিএনপি ও জামায়াতপন্থী আইনজীবীরা এবার ঐকবদ্ধভাবে প্যানেল চূড়ান্ত ও কাজ করায় বড় ধরনের জয়লাভে সক্ষম হয়। তবে নির্বাচনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি সমর্থিত আইনজীবীরা এক থাকলেও সাধারণ সম্পাদকের পদ নিয়ে ঐকমত্য না হওয়ায় বাম ঘরানার আইনজীবীরা পৃথক প্যানেল না দেয়ায় ভরাডুবি ঘটে আওয়ামী লীগ মনোনীত প্যানেলের ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
Md Sagor ২৯ নভেম্বর, ২০২০, ১২:২৫ এএম says : 0
অসাধারন, ????????????????????????❤❤❤❤❤❤❤
Total Reply(0)
রোদেলা ২৯ নভেম্বর, ২০২০, ৩:০৭ এএম says : 0
বিএনপি-জামায়াতের ঐক্য হলে সব জায়গায়ই জেতা সম্ভব
Total Reply(0)
কাওসার ২৯ নভেম্বর, ২০২০, ৩:০৭ এএম says : 0
এই সময় ঐক্যের খুবই দরকার
Total Reply(0)
তুষার ২৯ নভেম্বর, ২০২০, ৩:০৭ এএম says : 0
মানুষ এখনও বিএনপি-জামায়াতের ঐক্যের উপর ভরশা রাখতে চায়
Total Reply(0)
পথিক ২৯ নভেম্বর, ২০২০, ৩:০৮ এএম says : 0
আশা করি সর্বত্র এই ঐক্য অব্যহত থাকবে
Total Reply(0)
Tawhid ২৯ নভেম্বর, ২০২০, ৩:০৯ এএম says : 0
We should remember that, Unity is strength
Total Reply(0)
mohammad rahman ৬ ডিসেম্বর, ২০২০, ১০:৩৭ এএম says : 0
১৯৭১ এর সপ্ন বাস্তবায়ন হবে । যে সপ্ন ফকরুল সাহেব জাতিকে বুযাতে গলদঘম্মৃ হতে হচ্ছে ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন