ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

‘৯০ ভাগ মানুষের ভ্যাকসিন কেনার ক্ষমতা নেই’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

নাগরিকদের বিনামূল্যে করোনাভাইরাসের ভ্যাকসিন টিকা দেয়ার দাবি জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি। তিনি বলেছেন, দেশের ৯০ ভাগ মানুষের পয়সা দিয়ে ভ্যাকসিন কেনার ক্ষমতা নেই। তাই প্রতিটি মানুষের জন্য বিনামূল্যে করোনা ভ্যাকসিন নিশ্চিত করতে হবে। গতকাল শনিবার রাজধানীর লালবাগের আমলীগোলা পার্কে শীতের কম্বল বিতরণ অনুষ্ঠানের তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, যারা সারাদিন খাবার জোগার করতে সংগ্রাম করেন, যারা লকডাউন হলেক্ষুধার তাড়নায় আইন ভঙ্গ করে খাবারের জন্য- তাদের পক্ষে পয়সা দিয়ে ভ্যাকসিন নেয়া অসম্ভব হয়ে পড়বে। তিনি আরো বলেন, শীতের সাথে করোনার সংক্রমণ ও মৃত্যুর হার বেড়ে গেছে কিন্তু করোনা চিকিৎসায় দৃশ্যমান প্রস্তুতি নেই মন্ত্রনালয়ের। রাজধানীতে কিছু বেসরকারী হাসপাতালে লাইফ সাপোর্ট ও অক্সিজেন সহায়তা আছে। কিন্তু বেশিরভাগ হাসপাতাল গুলোতে লাইভ সার্পোট ও অক্সিজেন সহায়তা নেই বললেই চলে। আবার সাধারণ মানুষের পক্ষে বেসরকারী হাসপাতালে গিয়ে চিকিৎসা নেয়ার সামর্থ নেই।

জিএম কাদের বলেন, সাধারণ মানুষ আক্রান্ত হলে নিজস্ব ব্যবস্থাপনায় চিকিৎসা নিয়ে ভালো হচ্ছেন অথবা মারা যাচ্ছেন। তাই দেশের প্রতিটি হাসপাতালে করোনা চিকিৎসায় কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে। সাধারণ মানুষের জন্য বিনাম‚ল্যে করোনা চিকিৎসা নিশ্চিত করতে হবে। একটি মানবিক রাজনৈকি দল হিসেবে সব সময় জাতীয় পার্টি সাধারণ মানুষের পাশে থাকবে। বিএনএস গ্রুপের চেয়ারম্যান এনএমএইচ বুলুর সভাপতিত্বে অনুষ্ঠিত কম্বল বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন বাবলু, প্রেসিডিয়াম সদস্য মীর আবদুস সবুর আসুদ, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন