ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

মহানগর

‘নির্বাচন, গণতন্ত্র এখন কাল্পনিক মনে হয়’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২০, ২:৩০ পিএম

সুশাসনের জন্য নাগরিক (সুজন) আয়োজিত এক ভার্চুয়াল গোলটেবিল বৈঠকে অংশ নিয়ে সুশীল সমাজের প্রতিনিধিরা বলছেন, মানুষ ভোটকেন্দ্র থেকে মুখ ফিরিয়ে নেয়ায় গণতন্ত্র ক্ষতিগ্রস্থ হচ্ছে। নির্বাচন, গণতন্ত্র এখন কাল্পনিক মনে হয়।

এতে করে উগ্রবাদীদের উত্থান ঘটতে পারে বলে আশংকা করছেন তারা। এ পরিস্থিতি থেকে উত্তরণে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফিরিয়ে এনে নাগরিকদের ভোটকেন্দ্রমুখী করার পরামর্শ দিয়েছেন তারা।

আজ রোববার এ ভার্চুয়াল গোলটেবিল বৈঠকের আয়োজন করে সুজন। নাগরিক সমাজের প্রতিনিধিরা বলেন, নির্বাচন কমিশনের যথেষ্ট ক্ষমতা থাকার পরও তারা কার্যকর হচ্ছে না। কারণ, তারা ক্ষমতাসীন দলের এজেন্ডা বাস্তবায়নে ব্যস্ত। নির্বাচন কমিশন বিবেক হারিয়ে ফেলেছে।

সুজন সভাপতি এম হাফিজ উদ্দিন খানের সভাপতিত্বে ও সম্পাদক ড. বদিউল আলম মজুমদারের সঞ্চালনায় বৈঠকে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শাহদীন মালিক, সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার (অব.) এম সাখাওয়াত হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ড. আসিফ নজরুল, গবেষক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, রাষ্ট্রবিজ্ঞানী আলী রীয়াজ, সাংবাদিক শহীদুল আলম প্রমুখ বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন