ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নির্বাচনী জালিয়াতি প্রতিরোধ ফান্ডে দান করা অর্থ ফেরত চান ট্রাম্প সমর্থক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২০, ৪:২২ পিএম

মার্কিন নির্বাচনী জালিয়াতি প্রতিরোধ ফান্ডে আড়াই মিলিয়ন ডলার দান করা ট্রাম্প সমর্থক এবার তার নিজের অর্থ ফেরত চেয়েছেন।এই অর্থ তিনি দিয়েছিলেন কথিত জালিয়াতির তদন্ত ও মামলা পরিচালনার জন্য। তবে কাঙ্খিত ফল না আসা ও ট্রাম্পের আইনী দলের ‘অযোগ্যতার’ কারণে তিনি ক্ষিপ্ত প্রতিক্রিয়া ব্যক্ত করে বলছেন, এই অর্থ ফেরত দিয়ে দিতে হবে। -দ্য গার্ডিয়ান, এনবিসি, ব্লুমবার্গ, এবিসি
ফেডরিখ এলসমান একটি ভেনচার ক্যাপিটাল কোম্পানি মালিক। তিনি একজন ধনী ব্যবসায়ী ও রিপাবলিকান কর্মী। তবে বলা হয়ে থাকে, তার বিশ্বস্ততা পার্টির চেয়েও ট্রাম্পের জন্য বেশি। নর্থ ক্যারোলিনার ব্যবসায়ী ফেডরিখ এসলমান জানান, তিনি অর্থ দিয়েছেন, ভোটের সততা প্রতিষ্ঠার জন্য। ট্রাম্প পক্ষীয় টেক্সাসের একটি গ্রুপ প্রতিশ্রুতি দিয়েছিলো, তারা নির্বাচনের ফলকে চ্যালেঞ্জ করে মামলা করবে। ৭ টি রাজ্যে তারা মামলা করার কথা বললেও তা করেনি।
নিজের অর্থ পেতে এলসমান এবার মামলা করেছেন। মামলার এজাহারে তিনি বলেছেন, ভোটকে প্রশ্নবিদ্ধ করেছে মার্কিন প্রশাসন। তিনি এর সমাধান চেয়েছিলেন। তাই আড়াই মিলিয়ন ডলারের মতো মোটা অর্থ দিতেও দ্বিধা করেননি। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। ট্রাম্পও বড় বড় বুলি ছেড়ে পরাজয় স্বীকার করে নিয়েছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন