ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

ভারতকে উড়িয়ে সিরিজ অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচেও জিতেছে অস্ট্রেলিয়া। আজ দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ভারত হেরেছে ৫১ রানের বড় ব্যবধানে। এই নিয়ে টানা ৫ ওয়ানডে ম্যাচ হারলো ভারত। আগের তিনটি ওয়ানডে ছিল নিউজিল্যান্ডের বিপক্ষে এবং সবগুলোই হেরেছিল।

প্রথমে ব্যাটিং করতে নেমে ৫০ ওভারে ৪ উইকেটে ৩৮৯ রান করে অস্ট্রেলিয়া। উদ্বোধনী জুটিতেই ১৪২ রান করে ফিঞ্চ এবং ওয়ার্নার। ৬৯ বলে ৬০ রান করে ফিঞ্চ বিদায় নিলে ভাঙে এই জুটি। ফিঞ্চের বিদায়ের পরপরই আউট হন ওয়ার্নার। ৭৭ বলে ৮৩ রানের দুর্দান্ত ইনিংসের সমাপ্তি হয় শ্রেয়াস আয়ারের দুর্দান্ত এক রানআউটের মাধ্যমে। ওপেনারদের গড়ে দেয়া ভিতের উপর দাড়িয়ে গত ম্যাচের মতই ঝড় তুলেন স্মিথ। গত ম্যাচের মতই ঝড় তুলে ৬২ বলে সেঞ্চুরি প‚র্ণ করেন তিনি। শেষ পর্যন্ত ৬৪ বলে ১০৪ রান করে আউট হন স্মিথ। স্মিথের বিদায়ের পর ঝড় তুলেন লাবুসানে ও ম্যাক্সওয়েল। তাদের টর্নেডো ব্যাটিংয়ে অস্ট্রেলিয়ার রান পৌছায় ৩৮৯তে। লাবুসানে ৬১ বলে ৭০ রান করে আউট হন। আর ম্যাক্সওয়েল ২৯ বলে ৬৩ রানের টর্নেডো ইনিংস খেলে অপরাজিত থাকেন।

জবাব দিতে নেমে ভারতের দুই ওপেনার উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে ব্যর্থ হন। আগারওয়াল ২৮ ও ধাওয়ান ৩০ রান করে আউট হন। এরপর হাল ধরেন কোহলি এবং আয়ার। দুজনে মিলে ৯৩ রানের জুটি গড়েন। আয়ার ৩৮ রান করে আউট হলে ভাঙে এই জুটি। এরপর রাহুলের সঙ্গে জুটি বাধেন কোহলি। এই জুটিতে আসে ৭২ রান। কিন্তু সেঞ্চুরির আশা জাগানো কোহলি ৮৯ রান করে আউট হলে ভাঙে এই জুটি। কোহলির বিদায়ের পর রাহুল ব্যতিত আর কেউ বড় ইনিংস খেলতে পারেনি। হার্ডিক ২৮, জাদেজা ২৪, সাইনি ১০ রান করেন। আর রাহুল করেন ৭৬ রান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন