ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

‘ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন হিন্দুত্ববাদী ভারতীয় এজেন্ডা’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

মসজিদ নগরী ঢাকাকে ভাস্কর্যের নামে মূর্তির নগরীতে পরিণত করার ষড়যন্ত্র হচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান। তিনি বলেন, ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন জায়েজ করতে নাস্তিক-মুরতাদরা ফতোয়াবাজি করছে। এটা ১৮ কোটি মুসলমানের দেশ বাংলাদেশ। শাহ জালাল, শাহ আলী, শাহ পরান ও খান জাহানের বাংলাদেশ মূর্তির দেশ হতে পারে না। ভাস্কর্য আর মূর্তি একই মুদ্রার এপিট-ওপিঠ। গতকাল রোববার বাংলাদেশ লেবার পার্টির উদ্যোগে ্ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন বন্ধের দাবীতে আলেম-ওলামায়ে কেরামদের সাথে ভার্চুয়াল আলোচনায় তিনি এসব কথা বলেন।
ভাস্কর্য নির্মানের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ডা. ইরান বলেন, কোন মুসলমান মূর্তি বা ভাস্কর্যের পক্ষে কথা বলতে পারে না। এটা শিরকের অর্ন্তভুক্ত। যে সকল সুবিধাবাদী আলেম মূর্তির পক্ষে কথা বলছেন তারা আলেম নন, মুসলিম ব্রাহ্মণ।
তিনি বলেন, মসজিদ নগরীতে সৈন্দর্য বর্ধনে কোন ভাস্কর্য স্থাপন করতে হলে অবশ্যই সংখ্যাগরিষ্ট মুসলমানদের আবেগ আকাক্সক্ষা ও সংস্কৃতির হতে হবে। মুসলিম জাতির পিতা ইব্রাহীম (আঃ) থেকে শুরু করে মহানবী (সাঃ) পর্যন্ত সকল নবী ও রাসূলগণ মূর্তি বা ভাস্কর্য নির্মূল করে ইসলাম কায়েম করেছেন। রাজধানী ঢাকাকে যারা মসজিদের শহর থেকে মূর্তির শহরে পরিণত করেছে তাদের বিরুদ্ধে তৌহিদী জনতা ও আলেম ওলামাদের ঐক্যবদ্ধ ভাবে প্রতিবাদ প্রতিরোধ গড়ে তুলতে হবে। আলোচনায় লেবার পার্টি ঢাকা দক্ষিণের সভাপতি মাওলানা আনোয়ার হোসাইন, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা তরিকুল ইসলাম সাদী, কেন্দ্রীয় সদস্য মাওলানা এফ এম জাহাঙ্গীর আলম, মাওলানা জাকির হোসেন, মুন্সিগঞ্জ জেলা সভাপতি মাওলানা মিজানুর রহমান আজাদী, সৈয়দপুর জেলা সাধারণ সম্পাদক মাওলানা আবদুর রহমান অংশ নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন