শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘শিক্ষাকে বিশ্বমানে নিয়ে যাওয়ার চেষ্টা করছি’

মাদারীপুর জেলা ও শিবচর উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

শিক্ষামন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিপু মনি বলেছেন, আমরা শিক্ষাকে বিশ্বমানে নিয়ে যাওয়ার চেষ্টা করছি। বঙ্গবন্ধুর বাংলাদেশে সকল শিক্ষার্থী মানসম্মত শিক্ষার মাধমে বিশ্ব নাগরিকে পরিণত হবে। শেখ হাসিনার এই স্বপ্নকে বাস্তবায়নের জন্য আমরা বদ্ধপরিকর। গতকাল দুপুরে মাদারীপুরের শিবচরে চৌধুরী ফাতেমা বেগম পৌর অডিটোরিয়ামে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, বাংলাদেশকে উন্নতির শিখরে নিয়ে যেতে কারিগরি শিক্ষার বিকল্প নেই। আমরা কারিগরি শিক্ষার উপর সবচেয়ে বেশি জোর দিয়েছি। কারণ বাংলাদেশকে উন্নতির শিখরে নিয়ে যেতে কারিগরি শিক্ষার বিকল্প নেই। ২০৫০ সালের মধ্যে কারিগরি শিক্ষার ইমপ্রুভমেন্ট অন্তত ৫০ ভাগে নিয়ে যেতে হবে।
বিএনপির সমালোচনা করে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর কন্যা যে পরিকল্পনাই গ্রহণ করেন তারা বলেন উচ্চাভিলাষী পরিকল্পনা। উচ্চাভিলাষী হওয়া দোষ নয় যদি সেই উচ্চাভিলাষ পূরণ করা যায়। শেখ হাসিনা সরকার প্রতিটি পরিকল্পনাই বাস্তবায়ন করেছেন। তিনি বলেন, বাংলাদেশকে যারা হেয় প্রতিপন্ন করতে চায়, বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় সেই সকল অপশক্তিকে প্রতিহত করতে হবে।
শিবচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর ই আলম চৌধুরী এমপি, বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মির্জা আজম এমপি, আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সংরক্ষিত আসনের সংসদ সদস্য শবনম জাহান শীলা, জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহমেদ মোল্লা, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, পৌর মেয়র আওলাদ হোসেন খান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন