শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮, ২৬ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

হান্নান খানের জানাজা অনুষ্ঠিত

শ্রদ্ধা জানালেন আইজিপি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রধান সমন্বয়ক বীর মুক্তিযোদ্ধা সাবেক অতিরিক্ত আইজিপি আব্দুল হান্নান খানের জানাজা অনুষ্ঠিত হয়েছে। জানাজা শেষে আব্দুল হান্নান খানের প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন পুলিশ প্রধান ড. বেনজীর আহমেদ। সোমবার সকাল ১০ টায় রাজারবাগ পুলিশ লাইন্সে শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজা শেষে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রধান আব্দুল হান্নান খানের প্রতি ডিএমপির পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানান ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম। এছাড়াও বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের পক্ষ থেকেও তার প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। রোববার দুপুর পৌনে ১টার দিকে সিএমএইচ এ চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তিনি করোনা পজিটিভ ছিলেন। এর আগে গত ১০ সেপ্টেম্বর অসুস্থ হয়ে পড়লে আব্দুল হান্নানকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনায় সিএমএইচে স্থানান্তর করা হয়।
উল্লেখ্য, আব্দুল হান্নান খান পুলিশের অতিরিক্ত ডিআইজি হিসেবে ২০০০ সালে অবসরে যান। অবসরে যাওয়ার পর তাকে আইজিপি পদমর্যাদায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার সমন্বয়ক হিসেবে নিয়োগ দেয় সরকার। মুক্তিযুদ্ধে ১১ নং সেক্টরে থেকে যুদ্ধে অংশ নিয়েছিলেন হান্নান খান। ১৯৭৩ সালে বিসিএস প্রথম ব্যাচে এএসপি হন, প্রশিক্ষণে প্রথম স্থান অর্জন করেন তিনি। পরবর্তীতে ঢাকা মহানগর পুলিশ, পুলিশ সিকিউরিটি সেল ও সিআইডিতে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন