বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এবার বাস্তবের ‘মোগলি’!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

বয়স ২১ বছর। কিন্তু আর পাঁচজন সাধারণ যুবকের মতো দেখতে নয়। তাদের মতো জীবনযাপনও নয়। সারাদিন জঙ্গলে থেকে ঘাসপাতা কিংবা কলা খাওয়ার অভ্যেস। বাড়ির রান্না মুখেও তোলেন না। আর মা-বাবা ছাড়া অন্য কোনো মানুষ দেখলেই এক দৌড়ে জঙ্গলের ভিতর।
হ্যাঁ, এটাই জাকার্তার এলির জীবনযাত্রা। ছোট থেকেই বিরল রোগে ভুগতে থাকা এলি যেন রুডইয়ার্ড কিপলিংয়ের গল্পের সেই ‘মোগলি’। যে কি না সভ্য জগত থেকে দূরে জঙ্গলের পশুদের কাছে থেকেই বড় হয়ে গিয়েছিল। আর আশ্চর্যের বিষয় হচ্ছে এলির স্বভাবও পুরোদস্তুর মোগলির মতোই।
স¤প্রতি খবরের শিরোনামে উঠে এসেছেন এলি। জানা গেছে, তিনি তার মা-বাবার ষষ্ঠ সন্তান। এর আগে পাঁচ সন্তান জন্মের পরই মারা যায়। তাই এলি তাদের কাছে সৃষ্টিকর্তার আশীর্বাদ স্বরূপ।
কিন্তু এহেন সন্তানই ছোট থেকে বিরল রোগে আক্রান্ত। সভ্য সমাজ থেকেও তাকে বেশি টানে বন, জঙ্গল। আর তাই সারাদিন কেটে যায় বনেবাদারে। ভাল লাগে না মায়ের হাতের রান্না। লতাপাতা, কলা, ফল খেয়েই দিন কেটে যায়।
একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে এলির মা জানান, ছোট থেকেই ছেলে বিরল রোগে আক্রান্ত। কথা বলতে পারে না। সাধারণ মানুষের মতো খাবার পছন্দ করে না। কলা খেতেই তার ভাল লাগে। অন্য কিছুই পারে না। কেবল দৌড়তেই ভাল জানে।
তিনি সাক্ষাৎকারে আরও বলেন, ‘কোনো মানুষকেই পছন্দ করেন না এলি। কেউ ধারেকাছে ঘেঁষার চেষ্টা করলেই এক দৌড়ে বনের ভেতর। ওর পিছনে আমাকেও ছুটতে হয়। না হলে ছেলে কোনোদিন বাড়ি ফিরবে না।’ মাঝেমধ্যে নাকি সপ্তাহে ২৩০ কিলোমিটারও দৌড়ে ফেলে এলি।
তবে মহিলার আক্ষেপ, প্রতিবেশীরা এলিকে ভালবাসে তার খেয়াল রাখলেও, গ্রামের কয়েকজন তার ছেলেকে ‘বাঁদর’ বলে খেপায়। শুধু ছোটরা নয়, বড়রাও মাঝেমধ্যে এলিকে খেপিয়ে তোলে, মারধর করে। আর তাই হয়তো এলিও মানুষজনকে খুব বেশি পছন্দ করেন না। সূত্র : ভিওআই মিডিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন