ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রাম নগর ছাত্রদলের কমিটি : আগুন জ্বালিয়ে পদ বঞ্চিতদের বিক্ষোভ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২০, ১০:২৯ এএম

চট্টগ্রাম মহানগর ছাত্রদলের নতুন কমিটির দাবিতে নগর বিএনপির কার্যালয় নাসিমন ভবনে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেছে নেতাকর্মীরা। সোমবার রাতে ২০১৩ সালে ঘোষিত আংশিক কমিটির সাথে ২৭২ জনকে সংযুক্ত করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার প্রতিবাদে এই বিক্ষোভ করে তারা।

এর আগে জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল স্বাক্ষরিত পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করেন কেন্দ্রীয় ছাত্রদলের দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেল। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় আগের আংশিক কমিটির সাথে ২৭২ জনকে সংযুক্ত করে পুর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়া হল।
আগের আংশিক কমিটি বাতিল না করে এ কমিটি গঠন করায় একদল নেতা কর্মী দলীয় কার্যালয়ের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করে। এ সময় সেখানে আগুন জ্বালিয়ে পদবঞ্চিতরা ক্ষোভ প্রকাশ করে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, ঘোষিত কমিটির সহ-সভাপতি সৌরভ প্রিয় পালের অনুসারিরা তালা ভেঙ্গে দলীয় কার্যালয়ে প্রবেশ করে। এসময় একটি টেবিল ও ব্যানার কার্যালয়ের বারান্দায় এনে আগুন ধরিয়ে দেয়। পার্শ্ববর্তী ভবনের বাসিন্দারা এসে আগুন নিয়ন্ত্রণ করে।
এ বিষয়ে বিক্ষুব্ধ নগর ছাত্রদলের নেতারা জানান সহসা এ কমিটি ভেঙ্গে নিয়মিত ছাত্রদের সমন্বয়ে কমিটি করতে হবে।
তারেক রহমান বলেছেন ২০০৫ সালে যারা এসএসসি পাশ করেছে তার পরে ছাড়া আগে পাশ কাউকে ছাত্রদলের কমিটিতে রাখা যাবে না এবং নিয়মিত ছাত্র ও অবিবাহিত হতে হবে। কিন্তু ঘোষিত কমিটিতে আগের আংশিক কমিটি বাতিল করা হয়নি। তারপরেও জুনিয়র সিনিয়র সিরিয়াল মানা হয়নি তাই আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেছে নেতাকর্মীরা। আংশিক কমিটির একজন ছাড়া বাকি সাতজন অন্য কমিটির পদ পদবী বহন করছে। তারা নিয়মিত ছাত্র দিয়ে নতুন কমিটি করার
দাবি জানান।

তারা বলেন, ২০১৩ সালে ঘোষিত আংশিক কমিটির সভাপতি গাজী সিরাজ এখন নগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক । তিনি ১৯৮৯ সালে এসএসসি পাশ করেন । বর্তমানে তার বয়স ৫২ বছর । অন্যদিকে সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন ভুলু বর্তমানে নগর সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক। তিনি ১৯৯৪ সালে এসএসসি পাশ করেন। তার বয়স ৪৬ বছর। তাদের কিভাবে নতুন কমিটিতে বহাল রাখা হয়।
কমিটির সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু বলেন, কিছুদিন পর কমিটি ভেঙ্গে নতুন কমিটি করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন