বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারী জিয়া : হানিফ

প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বঙ্গবন্ধু হত্যাকা-ের মূল পরিকল্পনাকারী হচ্ছেন জিয়াউর রহমান। তিনি জানান, জিয়াউর রহমানের মুখোশ উন্মোচিত হয়েছে। গতকাল শনিবার দুপুরে রাজধানীর গুলিস্তান কাজী বশির মিলনায়তনে ‘জাতীয় শোক দিবস’ উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ তরিকত ফেডারেশন এ অনুষ্ঠানের আয়োজন করে।
হানিফ বলেন, বঙ্গবন্ধুর ঘাতকদের বিচার হয়েছে, অনেকের রায় কার্যকর হয়েছে। অনেকে বিদেশে পালিয়ে আছে। আমরা তাদের দেশে ফিরিয়ে এনে মৃত্যুদ- কার্যকর করার মধ্য দিয়ে জাতিকে কলঙ্কমুক্ত করবো।
তিনি বলেন, এ হত্যাকা-ের খুনি-ঘাতকদের বাইরে যারা মূল চক্রান্তকারী হিসেবে ছিলো, তাদের বিচার এখনও হয়নি। বঙ্গবন্ধু হত্যার পেছনে আন্তর্জাতিক যে চক্র ছিল, সেই চক্রের সঙ্গে মূল চক্রান্তকারী হিসেবে বাংলাদেশে ছিলেন খুনি জিয়াউর রহমান। তিনি (জিয়া) তখন সামরিক বাহিনীর উপপ্রধান হিসেবে সমস্ত কলকাঠি নেড়েছেন।
হানিফ আরও বলেন, জাতির কাছে পরিষ্কার হয়েছে, বঙ্গবন্ধুর হত্যার পেছনে আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীদের সঙ্গে মূল হোতা হিসেবে জিয়াউর রহমান দায়িত্ব পালন করেছিলেন। তরিকত ফেডারেশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. সৈয়দ রেজাউল হক চাঁদপুরীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সংগঠনটির মহাসচিব এমএ আউয়াল, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দীলিপ বড়ুয়া, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন