ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

উগ্র সা¤প্রদায়িকতা ও সন্ত্রাসের বিরুদ্ধে বিক্ষোভ

জাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

উগ্র সা¤প্রদায়িকতা ও সন্ত্রাসের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা মঙ্গলবার দুপুর একটায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্ত¡র থেকে মিছিলটি বের করা হয়। পরে মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নতুন রেজিস্ট্রার ভবনের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে শাখা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক এম মাইনুল হোসাইন রাজন বলেন, ‘স¤প্রতি আমরা লক্ষ করেছি মওলানা মামুনুল হক বঙ্গবন্ধুর ভাষ্কর্য নিয়ে ভুল তথ্য ও ব্যাখ্যা দিয়ে মানুষের মধ্যে বিভাজন তৈরির চেষ্টা চালাচ্ছে। জাবি শাখা ছাত্রলীগ মামুনুল হকের এই অপতৎপরতা তীব্র নিন্দা জানাচ্ছে। সেই সাথে তার অপতৎপরতা ও বিশৃঙ্খলার অপচেষ্টার কঠোরভাবে দমন করার হুঁশিয়ারিও দেন এ ছাত্রলীগ নেতা।’

মিছিল শেষে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা তিনদফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ বরাবর স্মারকলিপি জমা দেন। ছাত্রলীগের দাবিগুলো হলো- জাবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষ্কর্য নির্মান করা, অনতিবিলম্বে ভাস্কর্য নির্মানের স্থান নির্ধারন ও সা¤প্রতিক সময়ে ভাষ্কর্য নিয়ে উগ্রবাদীদের বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের অবস্থান সুষ্পষ্ট করা।

এই সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- শাখা ছাত্রলীগের নেতা বায়েজিদ রানা, আকলিমা আক্তার এশা, নিলাদ্রী শেখর মজুমদার, আকতারুজ্জামান সোহেল, সাইফুল ইসলাম, রাকিবুল ইসলাম শাওন, হাবিবুর রহমান লিটন, এনামুল হক, আলম শেখ, আহমেদ আরিফ প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন