শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চিকিৎসকের পদে প্রশাসন ক্যাডার পদায়নের আদেশ বাতিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দের তীব্র আপত্তির মুখে চিকিৎসকের পদে প্রশাসন ক্যাডার পদায়নের আদেশ বাতিল করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। মাত্র এক দিনের ব্যবধানে গত মঙ্গলবার জারি করা এক প্রজ্ঞাপন গতকাল বুধবার বাতিল করে এ কথা জানানো হয়।

মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের পারসোনাল-২ অধিশাখার উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত ওই আদেশে বলা হয়েছে, ‘কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্টে প্রেষণে কর্মরত উপসচিব ড. মো. রফিকুল ইসলামকে নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে স্বাস্থ্য অধিদফতরের প্রোগ্রাম ম্যানেজার (প্রশাসন ও অর্থ) সিবিএইচসি হিসেবে বদলি/পদায়নের আদেশে তার ক্ষেত্রে প্রযোজ্য অংশটুকু এতদ্বারা বাতিল করা হলো।’ জনস্বার্থে জারি করা এ আদেশের অনুলিপি ইতিমধ্যে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট দফতরে পাঠানো হয়েছে।

এর আগে মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের প্রোগাম ম্যানেজার (এডমিন এ্যান্ড ফাইন্যান্স) সিবিএইচসি অপারেশনাল প্ল্যান পদে উপসচিব ড. মো. রফিকুল ইসলামকে এই পদে পদায়নের আদেশ জারি করা হয়।

এই পদটি স্বাস্থ্য ক্যাডারের জন্য হলেও প্রশাসন ক্যাডারের কর্মকর্তাকে এই পদে পদায়নের কারণেক্ষুব্ধ প্রতিক্রিয়া প্রকাশ করে চিকিৎসকদের প্রধান সংগঠন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)।

এর আগে অতিরিক্ত সচিব আবু হেনা মোরশেদ জামানকে সিএমএসডি’র পরিচালক পদে পদায়ন করা হলে তার প্রতিবাদ জানায় বিএমএ ও স্বাচিপ। ওই পদটি চিকিৎসকদের পদ হিসাবে চিহ্নিত। দীর্ঘদিন ধরে ওই পদটিতে সামরিক বাহিনীর একজন চিকিৎসক কর্মকতাকে পদায়ন করা হতো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন