শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

তাপমাত্রা হ্রাস আসছে সপ্তাহে

ঘূর্ণিঝড় ‘বুরেভি’র প্রভাব নেই

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

অগ্রহায়ণের স্বাভাবিক শুষ্ক আবহাওয়া বিরাজ করছে। দিনে কিছুটা গরমের তেজ থাকলেও রাত থেকে সকাল অবধি হিমেল হাওয়ার সাথে কমবেশি শীতের আমেজ রয়েছে। তবে এখনও ততটা বেশি নয়। আগামী সপ্তাহে তাপমাত্রা আরও হ্রাসের পূর্বাভাস দেয়া হয়েছে। 

এদিকে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও সংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘বুরেভি’ আরও পশ্চিম, উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে আজ ভারতের দক্ষিণ উপক‚ল ও শ্রীলঙ্কা অতিক্রম করতে পারে। ‘বুরেভি’র প্রভাব তেমন নেই বাংলাদেশের আবহাওয়ায়।
গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১১.৮ এবং সর্বোচ্চ টেকনাফে ৩২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ২৯.৮ এবং সর্বনিম্ন ১৭.৮ ডিগ্রি সেলসিয়াস। আজ সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকার সম্ভাবনা রয়েছে। পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ায় কিছুটা পরিবর্তন হতে পারে। এরপরের ৫ দিনে রাতের তাপমাত্রা হ্রাসের সম্ভাবনা রয়েছে।
চলতি সপ্তাহের (১ থেকে ৭ ডিসেম্বর) কৃষি আবহাওয়া পূর্বাভাসে আবহাওয়া বিভাগের কৃষি আবহাওয়া মহাশাখার উপ-পরিচালক কাওসার পারভীন জানান, এ সপ্তাহে দৈনিক উজ্জ্বল সূর্য কিরণকাল ৬ থেকে থেকে ৭ ঘণ্টার মধ্যে স্থায়ী থাকতে পারে। এ সময় সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। দেশের উত্তরাঞ্চল এবং নদ-নদী অববাহিকায় শেষরাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এ সময় দিন ও রাতের তাপমাত্রা এক থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন