ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মার্কিন নির্বাচনে ফলাফল পরিবর্তনের মতো জালিয়াতির প্রমাণ পাননি দেশটির অ্যাটর্নি জেনারেল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২০, ৪:১৩ এএম | আপডেট : ৪:২২ এএম, ৩ ডিসেম্বর, ২০২০

মার্কিন নির্বাচনে ফলাফল পরিবর্তনের মতো কোনো জালিয়াতির প্রমাণ পাওয়া যায়নি বলে জানিয়েছেন দেশটির অ্যাটর্নি জেনারেল উইলিয়াম ব্লার। তিনি বাংলাদেশ সময় বুধবার মার্কিন জানান, দেশটির বিচার বিভাগ ২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল পরিবর্তন হওয়ার মতো কোনো জালিয়াতির প্রমাণ পায় নি। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ধারাবাহিকভাবে মার্কিন নির্বাচনে কারচুপি ও জালিয়াতির অভিযোগ তোলার মধ্যেই তার অন্যতম মিত্র ব্লারের কাছ থেকে আসা এই মন্তব্য ট্রাম্পের জন্য বড় ধাক্কা হিসেবেই দেখা হচ্ছে। -দ্য গার্ডিয়ান

ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী রুডি গিলানি ও প্রচারণা শিবিরের আইনজীবী জেনা এলিস ব্লারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে এক বিবৃতিতে বলেন, অ্যাটর্নি জেনারেলের ওপর সর্বোচ্চ শ্রদ্ধা রেখেই বলছি, সম্ভাব্য অনিয়ম ও কৌশলগত জালিয়াতির কোনো গ্রহণযোগ্য তদন্ত ব্যতীত এবং সঠিকভাবে না জেনেই তিনি এরুপ মন্তব্য করেছেন। নিউইয়র্কের ডেমোক্রেট সিনেটর ও সিনেটের সংখ্যালঘু দলের নেতা চাক শুমার বলেন, ‘আমি মনে করে ট্রাম্পের পরবর্তী শিকার হতে যাচ্ছেন ব্লার। যে কোনো মুহুর্তে বরখাস্ত হতে পারেন।

এদিন জর্জিয়া অঙ্গরাজ্যের রিপাবলিকান নির্বাচনী কর্মকর্তা গ্যাব্রিয়েল স্টালিং বলেন, ‘অনেক হয়েছে, প্রেসিডেন্টকে এবার থামতে হবে। নির্বাচনে জালিয়াতি নিয়ে ট্রাম্প যে ভিত্তিহীন অভিযোগ করে আসছেন তার জেরে কোনো সহিংস পরিস্থিতি তৈরি হলে তাকে এর দায়ভার নিতে হবে। প্রেসিডেন্ট হতে প্রয়োজনীয় ২৭০টি ইলেক্টোরাল ভোটের মধ্যে নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন পেয়েছেন ৩০৬টি ভোট, ট্রাম্প পেয়েছেন ২৩২টি। পপুলার ভোটেও ট্রাম্পের চেয়ে ৬২ লাখ ভোটে এগিয়ে বাইডেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন